মুম্বইয়ের ভিওয়ান্ডি এলাকায় ভেঙে পড়ল বহুতল, মৃত কমপক্ষে ১০ ,আটকে বহু


 
মুম্বইয়ের ভিওয়ান্ডি এলাকায় ভোরবেলা হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একটি বহুতল। সোমবার ভোরবেলা ভিওয়ান্ডির পটেল কমপাউন্ড এলাকার চারতলা বিল্ডিং টি আচমকা ধসে যায়, ঘটনাস্থলে মৃত্যু হয়েছে কমপক্ষে ১০ জনের। যা আরও বাড়তে পারে বলে অনুমান। জাতীয় বিপর্যয়মোকাবিলাকারী দল বা এনডিআরএফ উদ্ধারকাজ চালাচ্ছে। 


সোমবার ভোররাতে ৩টে ৪০মিনিট নাগাদ গোটা এলাকা বিকট শব্দে কেঁপে ওঠে। দ্রুত ওই বিল্ডিং এ চলে আসে দমকলবাহিনী। ধ্বংসস্তূপে থেকে উদ্ধার করা হয়েছে ২৫ জনকে, যাদের মধ্যে এক শিশুও আছে। ধ্বংসস্তূপে থেকে উদ্ধার করা বাসিন্দাদের প্রাথমিক চিকিৎসার জন্য পাঠানো হয়েছে স্থানীয় হাসপাতালে।


এখনও ধ্বংসস্তূপের  নিচে প্রায় ৩০-৩৫ জনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে ৷ধ্বংসস্তূপের নীচে আটকে থাকা বাসিন্দাদের দ্রুত উদ্ধারের কাজ চালাচ্ছে এনডিআরএফ, মুম্বই পুলিশের স্পেশ্যাল রেসকিউ টিম ও দমকল বাহিনী৷ প্রায় ৪০ বছরের পুরোনো এই বিল্ডিং এ কমপক্ষে ২০ টি পরিবার থাকতো। 


হঠাৎ এভাবে বিল্ডিং ভেঙে কারণ হিসেবে নিশ্চিত করে কিছু জানা না গেলেও তদন্ত শুরু হয়েছে। যদিও ১৯৮৪ সালে তৈরী এই বিল্ডিংটি যে বিপজ্জনক তা ঘোষণা করা হয়েছিল আগেই এমনটাই জানা গেছে, যে কারণে নোটিস পাওয়ার পর বেশ কিছু পরিবার অ্যাপার্টমেন্ট ছেড়ে চলে যায় অন্যত্র। তবে বেশ কিছু মানুষ নোটিস পাওয়ার পরও বসবাস করছিল এই বিল্ডিং এ।

Viral Telegram Channel 🔥

Recent Posts