নবরাত্রি উপলক্ষে খুলে গেল স্বামীনারায়ণ মন্দিরের দরজা, প্রথম দিনে উৎসর্গ করা প্রায় তিন হাজার কেজি আপেল দেওয়া হল করোনা রোগীদের



করোনা আবহে বন্ধ করে দেওয়া হয়েছিল স্বামীনারায়ণ মন্দির, সাতমাস পর আবার ভক্তদের জন্য খুলে দেওয়া হল মন্দিরের দরজা। আমদাবাদের শ্রী স্বামীনারায়ণ মন্দিরের দরজা খুলতেই প্রথম দিনেই মন্দিরে প্রায় ৩ হাজার কেজি আপেল উৎসর্গ করা হয় ।

দেবতার বেদীর চারিদিকে লাল, সবুজ এবং সোনালী রঙের আপেলগুলি ছোট ছোট ত্রিভূজাকৃতি মণ্ড  সজ্জিত ছিল। দরাজের মাথা ও চারিপাশেই সারি সারি ফল সাজানো হয়েছিল।গত মার্চ মাস থেকে করোনার কারণে বন্ধ ছিল মন্দির। সাত মাস বন্ধ থাকার পর নবরাত্রি উপলক্ষে মন্দিরের দরজা খোলা হয়। পর্যটকদের অন্যতম আকর্ষণ এই মন্দির।


জানা গেছে মন্দির খোলার প্রথম দিনের  সমস্ত আপেলগুলি দেওয়া হয়েছে করোনা রোগীদের। মন্দিরের এক পূজারী জানিয়েছেন , পুজোর হয়ে গেলে আপেলগুলি করোনা রোগী এবং স্বাস্থ্যকর্মীদের দিয়ে দেওয়া হবে।নবরাত্রি উপলক্ষে গুজরাটের বহু মন্দির দীর্ঘদিন পরে খুলে দেওয়া হয়েছে। মন্দির খুলে দেওয়া হলেও মাস্ক পরা, স্যানিটাইজারের ব্যবহার, দূরত্ব বিধি মেনে চলা সহ একাধিক সরকারের নির্দেশিকা ও নিষেধাজ্ঞা মেনেই ভক্তদের প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে।

Recent Content