আসছে বছর সরাসরি মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা দেবে পড়ুয়ারা, হবে না টেস্ট



আসছে বছর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা সকলেই দিতে পারবে, আজ মন্ত্রিসভার বৈঠকের পর  মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন আগামী বছর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের দিতে হবে না টেস্ট পরীক্ষা৷ 


চলতি বছরে করোনার জেরে উচ্চমাধ্যমিকের তিনটি  পরীক্ষা বাতিল হয়ে গেছিল। পরে পরীক্ষায় প্রাপ্ত সর্বোচ্চ নম্বর বাকী থাকা তিনটি পরীক্ষার নম্বর হিসেবে দেওয়া হয়। পরীক্ষা নেওয়া হোক বা ফলপ্রকাশ, করোনার জেরে উভয় বিষয়েই অনেক সমস্যা দেখা গেছে।কোভিড পরিস্থিতিতে পড়ুয়াদের কথা ভেবে শিক্ষাদফতরের তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বুধবার সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান।


মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পর এই সিদ্ধান্তকে অনেকে সমর্থন করেছেন, অনেকে আবার রাজ্য সরকারের এই সিদ্ধান্তকে পড়ুয়াদের পক্ষে ক্ষতি বলেই মন্তব্য করেছেন। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক অনেক বড় পরীক্ষা, তার আগে টেস্ট এর মাধ্যমে পড়ুয়ারা ফাইনালের জন্য আরও ভালো করে প্রস্তুতি নিতে পারে,সেই টেস্ট পরীক্ষা না হওয়াটা পরীক্ষার্থীদের জন্য খারাপ, ভাবছেন অনেকে।

অনেকে আবার এই সিদ্ধান্তের সমালোচনা করে বলেছেন বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। প্রত্যেকের রাস্তায় বেরোচ্ছেন, কাজে যাচ্ছেন, যাতায়াত করছেন বাসে, ট্রেন, ঘুরতে বেরোচ্ছেন। সেখান থেকেও তো সংক্রমণ ছড়িয়ে পড়ে, শুধু টেস্ট পরীক্ষা বাতিল করে করোনা সংক্রমণ রোখা সম্ভব।

Close

Recent Posts