অস্ট্রেলিয়া সফরে পরিবারকে সঙ্গে নিয়ে যাওয়ার সম্মতি দিল ভারতীয় ক্রিকেট বোর্ড



আইপিএল শেষ হওয়ার পরেই অস্ট্রেলিয়া যাবে ভারতীয় দল, দীর্ঘ আড়াই মাস ধরে চলবে খেলা, টেস্ট, ওয়ান ডে এবং টি টুয়েন্টি ম্যাচে খেলোয়াড়দের তালিকা ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দল পরিবারকে সাথে নিয়ে যেতে পারবে কি না এই নিয়ে একটা মতবিরোধ দেখা দিচ্ছিল, তবে শেষ পর্যন্ত বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের ইচ্ছেকে সমর্থন করে অষ্ট্রেলিয়া সফরে  পরিবারকে সঙ্গে নিয়ে যাওয়ার সম্মতি দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। 


কিছুদিন আগে ভারতীয় দলের ক্রিকেটারদের পরিবারের সদস্যদেরকে সফরে নিয়ে যাওয়ার ব্যবস্থা করার জন্য সৌরভ গঙ্গোপাধ্যায় অনুরোধ জানিয়েছিলেন অস্ট্রেলিয়া বোর্ডকে।  অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড সেই অনুরোধ মেনে নিয়েছে। করোনা পরিস্থিতিতে অস্ট্রেলীয় সফরে পরিবারের সদস্যদের যাওয়ার ব্যাপারে সম্মতি ছিল না ভারতীয় বোর্ডের। তবে পরে রাজি হয়ে যায়। 


অনেক খেলোয়াড়ই  আইপিএলে পরিবারকে সাথে না আনায় দীর্ঘদিন পরিবারের থেকে দূরে, তারপর দীর্ঘ আড়াই মাসের অস্ট্রেলীয় সফরেও যদি পরিবারের থেকে দূরে থাকে এবং তারপর করোনা পরিস্থিতিতে কোয়ারান্টিনে থাকার এক মানসিক চাপের কথা ভেবেই বোর্ড পরিবারকে সাথে নিয়ে যাওয়ার সম্মতি দিয়েছে বলে মনে করছেন অনেকে। 

আইপিএল এর ফাইনাল ম্যাচ হবে ১০ নভেম্বর, ১১ নভেম্বর ভারতীয় দল রওনা দেবে অস্ট্রেলিয়া সফরের জন্য। এর পর বিরাট বাহিনীকে থাকতে হবে কোয়রান্টিনে। অস্ট্রেলীয় বোর্ডকোয়রান্টিনেও ভারতীয় দলের অনুশীলনের অনুমতি দিয়েছে, পাশাপাশি ম্যাচ চলাকালীন মাঠে যাতে অল্প দর্শক থাকে সেই ব্যাপারেও চিন্তাভাবনা চালাচ্ছে বলে জানা গেছে। আড়াই মাসের দীর্ঘ সফর শুরু হবে ওয়ান ডে ম্যাচ এর মাধ্যমে।

Viral Telegram Channel 🔥

Recent Posts