একাধিক ঘটনার প্রতিবাদে আজ নবান্ন অভিযান গেরুয়া শিবিরের


নির্বাচনের আগে থেকেই শাসকদলের বিরুদ্ধে আক্রমণে সুর চড়াচ্ছে বিজেপি । বৃহস্পতিবার বিজেপির তরফে নবান্ন অভিযানের ডাক দেওয়া হলেও আগামী দু’দিন নবান্ন বন্ধ থাকবে বলেই জানানো হয়েছে, যার কারণ হিসেবে বলা হয়েছে করোনা কবল থেকে বাঁচতে নবান্ন জীবাণুমুক্ত করার কাজ করা হবে এই দুদিন। যদিও প্রতি সপ্তাহের শনিবার করেই জীবাণুমুক্ত করার কাজ করা হয়,  তবে এই সপ্তাহ বৃহস্পতিবার এবং শুক্রবার নবান্ন এবং রাইটার্স বিল্ডিং জীবাণুমুক্ত করা হবে বলে জানানো হয়েছে বুধবার। সেইমতো কর্মীদেরও দু’দিন নবান্নে আসতে নিষেধ করা হয়েছে।  অপরদিকে আজ বিজেপি একাধিক বিষয়ের প্রতিবাদে  নবান্ন অভিযান করবে। 


বিজেপির নবান্ন অভিযানের দিনেই কেন জীবাণুমুক্তকরণের কাজ বেছে নেওয়া হল এই নিয়ে নানা প্রশ্ন উঠলেও এ বিষয়ে রাজ্য প্রশাসনের তরফে এখনও কোনো  প্রতিক্রিয়া দেওয়া হয়নি।তবে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন  আগামী বছর বন্ধ হয়ে যাবেই যে কারণে  নবান্ন বন্ধ করে মুখ্যমন্ত্রী পালাতে চাইছেন। শাসকদলকে আক্রমণের সুরে এদিন হাথরাস কান্ডের নামে তিনি বলেন ধর্ষণের কোনও প্রমাণ পাওয়া যায় না, কিন্তু তার পরেও এই ঘটনা নিয়ে চলছে রাজনীতি, যারা এই ঘটনা নিয়ে রাজনীতি করছে তাদের পরাতে হবে জুতোর মালা।

 বিধানসভা ভোটের প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছে গেরুয়া শিবির, এবার শহরের রাজপথে চারটি মিছিলে  নিজেদের ক্ষমতা প্রদর্শনের চেষ্টা করতে আজ কলকাতার পথে নামছে গেরুয়া শিবির। 
বৃহস্পতিবার সকাল ১১টায় শুরু হয়ে যাবে বিজেপির মিছিল। চার স্থান থেকে মিছিল নবান্নের দিকে শুরু হবে। একটি মিছিল বেরোবে দিলীপ ঘোষের নেতৃত্বে বিজেপির রাজ্য দপ্তর থেকে,হেস্টিংসে ফ্লাইওভারের নিচ থেকে মিছিলে নেতৃত্ব দেবেন কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়।

হাওড়ার ময়দান থেকে যে মিছিল টি বেরোবে তাতে নেতৃত্ব দেবে যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য। আরেকটি মিছিল বেরোবে  সাঁতরাগাছি থেকে, যার নেতৃত্বে থাকবে সায়ন্তন বসু, বিজেপির তরফে বলা হয়েছে এই চারটি মিছিলই যাবে নবান্নের দিকে। বিজেপির যুব মোর্চার এই নবান্ন অভিযান কর্মসূচির পেছনে একাধিক দাবি, শুধু শিল্প বা কর্মসংস্থানই নয়, আইন শৃঙ্খলা,  টিটাগড়ের বিজেপি নেতা মণীশ শুক্লা খুনের ঘটনার প্রতিবাদও জানানো হবে এই মিছিলে। 

Viral Telegram Channel 🔥

Recent Posts