অস্কারের জন্য মনোনীত হল বিদ্যা বালন অভিনীত এবং প্রযোজিত স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘নটখট’


 বরাবরই  তার অভিনয় মুগ্ধ করে দর্শককে, যে কোনো চরিত্রেই নিজেকে স্বাচ্ছন্দ্যে ফুটিয়ে তোলে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালন। অভিনয়ের জন্য প্রচুয় সাফল্য পেয়েছেন, পেয়েছেন একাধিক পুরস্কার। সম্প্রতি এক বড় সাফল্য পেলেন বিদ্যা বালন, এবার প্রযোজনার জন্যও। বিদ্যা বালনের প্রযোজিত ছবি ‘নটখট’ ‘বেস্ট অফ ইন্ডিয়া শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল ২০২০’ তে সেরা স্বল্প দৈর্ঘ্যের ছবির পুরস্কার পেল। ছবিটি অস্কারের জন্যও মনোনয়ন পেয়েছে।

শুধু প্রযোজনাই নয় এই ছবিতে অভিনয়ও করেছেন বিদ্যা বালন। এই ছবিটি পুরস্কাররাশি হিসেবে ১.৮৫,৪৯৭ টাকা পেয়েছে। ৩৩ মিনিটের এই ছবিটির পরিচালক শান ব্যাস,এবং যুগ্ম প্রযোজক রনি স্ক্রুওয়ালা ও বিদ্যা বালন।গল্পটি লিখেছেন অনুকম্পা হর্ষ ও শান ব্যাস।এই ছবিতেই প্রথমবার প্রযোজনা করেছেন বিদ্যা বালন, আর সেই ছবিতে এমন সাফল্য পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত অভিনেত্রী জানান চলতি বছরে করোনার জেনে সবকিছু ওলটপালট হয়ে যাচ্ছে সেখানে দাড়িয়ে  ছবির এমন সাফল্য এবং অস্কারে মনোনয়নের জন্য ভীষণ আনন্দিত তিনি।

এই ছবিতে অভিনয় এবং প্রযোজনা দুটি দায়িত্বই সামলেছেন তিনি,সেজন্য এই ছবি তার মনের অনেক কাছে। বর্তমান সময়ে কনটেন্টে এবং নান্দনিকতা ভীষণ গুরুত্বপূর্ণ, যা ভৌগোলিক সীমা টপকে ছড়িয়ে যায়। আন্তর্জাতিক ফেস্টিভ্যাল গুলি দূরত্ব গুলো মিটিয়ে দিচ্ছে। ‘নটখট’ ছবিতে বিদ্যা বালনকে এক গৃহবধূর   ভূমিকায় দেখা গেছে, পুরো ছবিটি ‘মূল্যবোধ’কে কেন্দ্র করে তৈরী।ছবিটির আরেক প্রযোজক রনি স্ক্রুওয়ালা জানিয়েছেন ছবিটি ২০২১ অস্কার মনোনয়ন পেয়েছে, তারা সকলেই আশাবাদী এই ছবি অস্কার জিতবে। ছবিটি টেলিভিশন সম্প্রচার ডিলও লাভ করেছে।

Close

Recent Posts