বাস্তবে প্রভাসের কঠোর পরিশ্রম এবং অধ্যাবসায় এনে দিয়েছিল বাহুবলির চূড়ান্ত সাফল্য!!


শুধুমাত্র একটি চলচ্চিত্রের কমিটমেন্টের জন্য তিনি চার বছর নিজের পরিবারের থেকে দূরে ছিলেন, ৫ বছর তিনি সেই চলচ্চিত্রটি ছাড়া আর অন্য কোনো মুভি স্বাক্ষর করেননি।  ‘বাহুবলী’-র জন্য ছবির নায়ক প্রভাসকে ১০০ কেজি দেহের ওজনে পর্যন্ত পৌঁছতে হয়েছিল এবং তার জন্য নির্দিষ্ট কিছু আমিষ ডায়েটেই দীর্ঘ সময় থাকতে হয়েছিল অভিনেতাকে। ওই সময় শুধুমাত্র তাঁর মাংসপেশীর ওজনই দাঁড়ায় ২০ কেজি তে। তাঁর ডায়েটের একচুল এদিক-ওদিক করার কোনো উপায় ছিল না। মাসে একদিনই মাত্র একটু নিজের ইচ্ছে মতো খাওয়ার সুযোগ পেতেন অভিনেতা এবং সেই বিশেষ দিনগুলিতে প্রাণভরে বিরিয়ানি খেতেন।

বাহুবলীর কাজ চলাকালীন প্রভাস নাকি বিয়ের জন্য ৬ হাজার প্রস্তাব পেয়েছিলেন। তবে কোনও প্রস্তাবেই তিনি রাজি হননি । সেই পাঁচ বছরের মধ্যে তিনি অনেক অ্যাডভারটাইজমেন্টের অফার পেয়েছিলেন কিন্তু তিনি একটিও বিজ্ঞাপনের অফার গ্রহণ করেননি । দুর্দশা এমনই হয়েছিল যে পাঁচ বছরের মধ্যে তিনি দেউলিয়া পর্যন্ত হয়ে গেছিলেন; সেই সময় বহু বিজ্ঞাপনদাতা তাঁকে অাগাম অর্থ দিতেও প্রস্তুত ছিলেন ।কিন্তু প্রবল অর্থসংকটে থাকা সত্ত্বেও তিনি একটিও বিজ্ঞাপন করতে রাজি হননি কারণ তিনি শুধুমাত্র সেই চলচ্চিত্রের ওপরই মনোনিবেশ করে রেখেছিলেন যার নাম ,’বাহুবলী’ ।

 অবশেষে সেই বহু প্রতীক্ষিত দিনটি আসে; মুক্তি পায় ‘বাহুবলী’ চলচ্চিত্রটি। চলচ্চিত্রটি হিন্দুস্থানের ইতিহাসে সবথেকে বড় ব্লকবাস্টার হিসেবে সাব্যস্ত হয়! ১০ দিনে ১০০০ কোটি টাকার ব্যবসা করে ছবিটি সবাইকে অবাক করে দিয়েছিল । পরিচালক এবং প্রযোজকদের পাশাপাশি প্রভাসের দিন রাতের কঠোর পরিশ্রম এনে দিয়েছিল এই ছবিটির উচ্ছ্বসিত সাফল্য । প্রভাসের ফ্যান ফলোয়ার তারপর থেকে ক্রমশ বাড়তে থাকে ; এখন যা আকাশছোঁয়া ।শুধু আম জনতার ই নয় পরিচালকদেরও দারুণ পছন্দের অভিনেতা প্রভাস কারণ তাঁর প্রতিটি কাজ একটা আলাদা ছাপ ফেলে দেয় দর্শকের মনের ভিতরে। কখনও বিপ্লবী, কখনও প্রেমিক– সব চরিত্রেই সমান ভাবে সাবলীল অভিনয় প্রভাসের।

যদিও তিনি সব সময়ই লাইমলাইটের বাইরে থাকতেই পছন্দ করেন কিন্তু তাঁর কাজই তাঁর হয়ে কথা বলে। বাহুবলীর পর বিপুল জনপ্রিয়তা লাভ করে প্রভাস এখন মেগাস্টার । তাঁকে আর ঠিক দক্ষিণী সুপারস্টার বলা চলে না। ‘তিন খান’ অথবা হৃতিক রোশনের চেয়ে স্টারডমে এতটুকু পিছিয়ে নেই এই স্বনামধন্য অভিনেতা। বাহুবলির সাফল্য এবং প্রভাসের অক্লান্ত পরিশ্রম আমাদের শিখিয়ে গেল যে,
If you are committed towards anything you will be successful one day

Close

Recent Posts