স্পিতি উপত্যকা পর্যটকদের জন্য বন্ধ থাকবে ২০২১ এর ৩১ শে মার্চ পর্যন্ত



হিমাচল প্রদেশের  অন্যতম পর্যটনপ্রিয় স্থান স্পিতি উপত্যকা, এই স্পিতি উপত্যকা করোনার জেরে পর্যটকদের জন্য বন্ধ থাকবে আগামী বছর মার্চ পর্যন্ত৷শীতের কাপুনি ইতিমধ্যেই শুরু হয়ে গেছে, এরপর আরও তীব্র শীতে করোনা সংক্রমণ বাড়তে পারে বলেই আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা। 

এর আগে নভেম্বরের শুরুতে  পর্যটকদের জন্য স্পিতির দরজা খোলার কথা বলা  হলেও পরবর্তীতে তা পিছিয়ে দেওয়া হয় এবং এখন জানানো হয়েছে আগামী ৫ মাস অর্থাৎ ২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত পর্যটকরা আসতে পারবেন না স্পিতি। এর ফলে কোটি কোটি টাকার  ক্ষতি হবে জেনেও স্পিতির সমস্ত মানুষ, হোম স্টে, হোটেল ব্যবসায়ী, টুরিজম ডিপার্টমেন্ট সকলে মিলেই এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন।

কারণ স্পিতিতে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গেছে এই অবস্থায় পর্যটক আসলে সংক্রমণ আরও তীব্র আকার নেবে। পর্যটক এবং স্থানীয় মানুষ উভয়ের কথা ভেবেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভ্যালির উঁচুতে যারা বসবাস করেন তারা প্রতিদিন করোনা আতঙ্কে দিন কাটাচ্ছেন, স্পিতি উপত্যকায় তেমন চিকিৎসা ব্যবস্থাও নেই, মাত্র কয়েকজন ডাক্তার আছেন, এই অবস্থায় যদি কোভিড মারাত্মক আকার নেয় তাহলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। এসব কথা মাথায় রেখেই পর্যটকদের আসা বন্ধ রাখাই শ্রেয় বলে মনে করেছেন তারা।

Recent Content

link to মাত্র 247 টাকায় প্রতিদিন 3 জিবি ডেটা, তাও 40 দিনের জন্য, দুর্দান্ত অফার আনল BSNL

মাত্র 247 টাকায় প্রতিদিন 3 জিবি ডেটা, তাও 40 দিনের জন্য, দুর্দান্ত অফার আনল BSNL

টেলিকম সংস্থা BSNL মাঝে মধ্যেই বেশ ভালো অফার নিয়ে আসে গ্রাহকদের জন্য। এবার 247...