অল্পের জন্য ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা দুর্গাপুরের ইস্পাত কারখানায়


শুক্রবার রাতে গ্যাস লাইনের পাইপে আগুন লাগে দুর্গাপুরের ইস্পাত কারখানায়। শুক্রবার রাত ৯টা৪০ শ্রমিকরা দেখে কারখানার ভিতরে একটি ওভারহেড গ্যাস পাইপ লাইনে আগুন জ্বলছে যা ছড়িয়ে পড়তে থাকে, সাথে সাথে খবর দেওয়া হয় কারখানার নিজস্ব ফায়ার ব্রিগেডে, প্রায় নয়টি দমকল ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।

দমকল কর্মীরা আসতে দেড়ি করলে বড় ক্ষতির আশঙ্কা ছিল, কারখানার নিজস্ব অগ্নি নির্বাপনের লোকেরা যেভাবে তৎপরতার সাথে দ্রুত ঘটনাস্থলে গেছে তা প্রশংসনীয়, জানিয়েছেন হিন্দুস্তান স্টিল এমপ্লয়িজ ইউনিয়নের যুগ্ম সম্পাদক সৌরভ দত্ত।

কারখানার শ্রমিকদেরও বক্তব্য বড়সড় দুর্ঘটনা হতে হতে হয়নি। পাইপলাইনে আগুন যেখানে দেখা গেছিল তার অদূরেই আছে পেট্রোল পাম্প, আগুন ছড়িয়ে পড়লে পরিস্থিতি যে কতটা বিপদজনক হত তা আন্দাজ করার বাইরে, জানিয়েছেন দুর্গাপুর ইস্পাত কারখানার তৃণমূল কংগ্রেস স্থায়ী শ্রমিক সংগঠনের প্রাক্তন সভাপতি জয়ন্ত রক্ষিত।

ওই পাইপ লাইনের মাধ্যমে প্রধানত কার্বন-মনোক্সাইড গ্যাস কারখানার ব্লাস্ট ফার্নেসে নিয়ে যাওয়া হয়। শুক্রবার রাতে ঘটনাস্থল পরিদর্শনে যান কারখানা ফায়ার সার্ভিস ডিজিএম ভাস্কর মুখার্জি সহ অন্যান্য আধিকারিকরা। তবে ঠিক কি কারণে পাইপে আগুন লাগলো তা জানা যায়নি।

Recent Content

link to মাদক যোগে উঠে এসেছে বলিউডের একাধিক প্রভাবশালী অভিনেতার আদ্যক্ষর

মাদক যোগে উঠে এসেছে বলিউডের একাধিক প্রভাবশালী অভিনেতার আদ্যক্ষর

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে উঠে আসছে বলিউডের বেশ কিছু নেতিবাচক দিক,প্রথমে নেপোটিজম বির্তক, এবং তারপর প্রয়াত অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তী গ্রেফতারের পর থেকে বলিউডে সক্রিয় মাদক যোগে উঠে আসছে একের পর এক তারকার নাম। মাদক যোগে একের পর এক নাম এসেই চলেছে। ইতোমধ্যেই  নার্কোটিকস কনট্রোল ব্যুরোর তরফে বলিউডের স্টার কিডস সারা আলি […]
link to মেট্রো পরিষেবা সহজ করতে লঞ্চ হল নতুন মোবাইল অ্যাপ 'কলকাতা মেট্রো অফিসিয়াল অ্যাপ’

মেট্রো পরিষেবা সহজ করতে লঞ্চ হল নতুন মোবাইল অ্যাপ 'কলকাতা মেট্রো অফিসিয়াল অ্যাপ’

দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার পর পুনরায় ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় মেট্রো পরিষেবা শুরু হয়েছে। যাত্রীদের সুবিধার্থে সোমবার থেকে শনিবারের পরে এবার রবিবারের মেট্রো পরিষেবা চালু থাকবে বলে জানানো হয়েছে। তবে আগের মতো টিকিট কেটে যাত্রীরা মেট্রোয় উঠতে পারছে, করোনা পরিস্থিতিতে মেট্রোতে যাতায়াতের জন্য প্রয়োজন স্মার্টকার্ড, ই-পাস। তবে এই নতুন নিয়মে যাত্রীদের সমস্যা হচ্ছিল তাই […]