ফেসবুকের নতুন ৮ মিনিটের ভিডিও শেষে কেদে ফেললেন লক্ষ লক্ষ মানুষ


পরিচালক অমিত শর্মার তৈরী ৮ মিনিটের ভিডিও দেখে আবেগ ধরে রাখতে পারলেন না লক্ষ লক্ষ মানুষ। ফেসবুক ইন্ডয়া দিওয়ালি উপলক্ষ্যে একটি ভিডিও প্রকাশ করেছেন যা দেখে মুগ্ধ নেটিজেনরা। ভিডিওটি মাত্র ৮ মিনিটের হলেও ভীষণ গভীর এর ভাবনা। যা আপনাকে মনে করিয়ে দিতে পারে বিগত ৮ মাসের ছবি। 


ভিডিওটির শুরু একটি মেয়ে যার নাম পূজা তার ফোনে কথোপকথন দিয়ে, ফোনে কথা বলতে বলতেই হঠাৎ তার নজর পরে সংবাদপত্রের উপর, সে দেখতে পায় করোনার কারণে প্রচুর মানুষ কাজ হারিয়েছেন। সামনেই দিওয়ালি, তাই এই খবরে তার মন খারাপ হয়ে যায়, সে বিজ্ঞাপন দেয় তার মিষ্টির দোকানে কিছু কর্মী প্রয়োজন। তবে অনেক বেশি মানুষ কাজ করতে চলে আসে তার কাছে, তাদের অনেকের কোনো অভিজ্ঞতাও নেই, পূজা সকলকে কাজ শিখিয়ে দেয়, এভাবেই কিছুদিন পর সে বুঝতে পারে সকলকে রাখছে তো ঠিকই, কিন্তু এত কর্মীকে সে বেতন কিকরে দেবে কারণ তার কাছে এত টাকা নেই, দিওয়ালির মধ্যে সে চায় না ওই কর্মীদের কাজ চলে যাক।

সে নিজের গাড়ি বিক্রি করে টাকার জোগাড় করে। কয়েকদিন পর সে দেখে তার দোকানে ভিড় উপচে পড়ছে, রাস্তায় সবাই তার খোঁজ নিচ্ছেন৷ হঠাৎ সকলে এমন কেন করছে ভাবতে থাকে পূজা৷ তখন দোকানের এক কর্মী জানায় তার পূজা দিদি কিকরে ছোট হয়েও তাদের সকলের দিদি হয়ে উঠেছে সেই কথা জানিয়ে ফেসবুকে পোস্ট করেছিল। পূজার চোখে জল চলে আসে। 


বর্তমান সময়ে প্রচুর মানুষের কাছে ফেসবুকের ভূমিকা প্রচন্ড। অনেকেই ফেসবুকের মাধ্যমে বিভিন্ন ব্যবসা করে থাকেন। লকডাউনে কাজ হারিয়ে যখন অনেকেই বিভ্রান্ত সেই সময় অনেক মানুষের জীবনে আশার আলো জ্বালিয়েছে ফেসবুক। ফেসবুকের গুরুত্বের পাশাপাশি অসহায় মানুষের সাহায্য করলে সেটা যে ফিরে আসে এই বক্তব্যও সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে ৮ মিনিটের ছোট্ট এই ভিডিওতে৷

Close

Recent Posts

link to প্রতিশ্রুতি ও প্রতিজ্ঞা নিয়েই দু চার কথা | Bengali Quotes & Lines On Promise | Pratigya nie Ukti

প্রতিশ্রুতি ও প্রতিজ্ঞা নিয়েই দু চার কথা | Bengali Quotes & Lines On Promise | Pratigya nie Ukti

প্রতিজ্ঞা বা প্রতিশ্রুতি হলো একটি অলিখিত অঙ্গীকার যা কোনো মানুষকে প্রদান...