প্রেশক্রিপশান ছাড়াই কেনা যাবে করোনা থেকে বাঁচার মলম


করোনা ভাইরাসকে কাবু করতে আসছে কার্যকরী মলম। যারা ইনজেকশনে ভয় পান তাদের জন্য সুখবর, করোনা সংক্রমণের ঝুঁকি কমাতে তৈরী হয়েছে এক মলম যা বেশ কার্যকরী দাবি বিজ্ঞানীদের।
এই মলমের নাম APT™ T3X তৈরী করেছেন ‘আমেরিকান ইনস্টিটিউট অফ ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি’ (MIT)-এর বিজ্ঞানীরা।

করোনা থেকে বাঁচার মলম

মার্কিন স্থাস্থ্য ও খাদ্য সুরক্ষা সংস্থা FDA এই মলম পরীক্ষামূলক ভাবে প্রয়োগ করে সাফল্য পেয়েছে এবং তারপরেই এটিকে বাজারে ছাড়ার অনুমোদন দেওয়া হয়েছে। FDA র তরফে জানানো হয়েছে এই মলম কিনতে লাগবে না কোনও চিকিৎসকের প্রেসক্রিপশন। প্রেসক্রিপশন ছাড়াই মিলবে মলম।

ডঃ ব্রায়ান হুবার যিনি APT™ T3X-এর গবেষণার সঙ্গে যুক্ত তিনি জানিয়েছেন বিশ্ব এখনও পর্যন্ত যত মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে বেশির ভাগ মানুষেরই করোনা সংক্রমণ ঘটেছে মূলত নাকের মাধ্যমে। নাকের মাধ্যমে কোভিড ভাইরাস কণা প্রথমে গলা এবং তারপরে ফুসফুসে সংক্রমিত হয়।

তবে এই মলমের প্রয়োগে নাকের মাধ্যমে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পাওয়া যাবে। নাকের উপর এই মলম মাখলে সংক্রমণ ঠেকানো যাবে অনেকটাই, এমনটাই মনে করছেন মার্কিন বিজ্ঞানীরা।
তারা আরও দাবি করেছেন , APT™ T3X মাখলে নাকের কাছে একটি আস্তরণ তৈরী হবে, ফলে শুধুমাত্র করোনা ভাইরাসই নয় যে কোনো ধরনের ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে কার্যকরী হবে এই মলম ।

Viral Telegram Channel 🔥

Recent Posts