প্রেশক্রিপশান ছাড়াই কেনা যাবে করোনা থেকে বাঁচার মলম


করোনা ভাইরাসকে কাবু করতে আসছে কার্যকরী মলম। যারা ইনজেকশনে ভয় পান তাদের জন্য সুখবর, করোনা সংক্রমণের ঝুঁকি কমাতে তৈরী হয়েছে এক মলম যা বেশ কার্যকরী দাবি বিজ্ঞানীদের।
এই মলমের নাম APT™ T3X তৈরী করেছেন ‘আমেরিকান ইনস্টিটিউট অফ ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি’ (MIT)-এর বিজ্ঞানীরা।

করোনা থেকে বাঁচার মলম

মার্কিন স্থাস্থ্য ও খাদ্য সুরক্ষা সংস্থা FDA এই মলম পরীক্ষামূলক ভাবে প্রয়োগ করে সাফল্য পেয়েছে এবং তারপরেই এটিকে বাজারে ছাড়ার অনুমোদন দেওয়া হয়েছে। FDA র তরফে জানানো হয়েছে এই মলম কিনতে লাগবে না কোনও চিকিৎসকের প্রেসক্রিপশন। প্রেসক্রিপশন ছাড়াই মিলবে মলম।

ডঃ ব্রায়ান হুবার যিনি APT™ T3X-এর গবেষণার সঙ্গে যুক্ত তিনি জানিয়েছেন বিশ্ব এখনও পর্যন্ত যত মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে বেশির ভাগ মানুষেরই করোনা সংক্রমণ ঘটেছে মূলত নাকের মাধ্যমে। নাকের মাধ্যমে কোভিড ভাইরাস কণা প্রথমে গলা এবং তারপরে ফুসফুসে সংক্রমিত হয়।

তবে এই মলমের প্রয়োগে নাকের মাধ্যমে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পাওয়া যাবে। নাকের উপর এই মলম মাখলে সংক্রমণ ঠেকানো যাবে অনেকটাই, এমনটাই মনে করছেন মার্কিন বিজ্ঞানীরা।
তারা আরও দাবি করেছেন , APT™ T3X মাখলে নাকের কাছে একটি আস্তরণ তৈরী হবে, ফলে শুধুমাত্র করোনা ভাইরাসই নয় যে কোনো ধরনের ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে কার্যকরী হবে এই মলম ।

Recent Content

link to হাওড়ায় তৃণমূলের নয়া উদ্যোগ, স্বল্প মূল্যে ‘মমতার মমতা’য় পাওয়া যাবে খাবার

হাওড়ায় তৃণমূলের নয়া উদ্যোগ, স্বল্প মূল্যে ‘মমতার মমতা’য় পাওয়া যাবে খাবার

সাধারণ মানুষের কথা ভেবে হাওড়ার সালকিয়ায় ক্যান্টিন চালু করেছে তৃণমূল, কম টাকায় রান্না করা খাওয়ার পাওয়া যাবে এই ক্যান্টিনে যার নাম রাখা হয়েছে ‘মমতার মমতা’। লকডাউন শুরু হওয়ার পর থেকেই মানুষের জীবনে নেমে আসে বিপর্যয়, একদিকে করোনার দাপট অপরদিকে কাজ হারিয়ে ফেলা, সেই সময় সিপিএম এর তরফে খোলা হয়েছিল শ্রমজীবী ক্যান্টিন,যেখানে কলকাতার বিভিন্নপ্রান্তে অসহায় মানুষদের জন্য স্বল্পমূল্যে […]
link to দুর্যোগের পূর্বাভাস, আগামী তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা বাংলায়

দুর্যোগের পূর্বাভাস, আগামী তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা বাংলায়

পরপর তিনদিন ভারী বৃষ্টির সম্ভাবনা বাংলায়। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণ বঙ্গে তীব্র বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আইএমডি। সোমবার থেকে মঙ্গলবারের মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা  উত্তরবঙ্গের জেলাগুলিতে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ সৃষ্টি হওয়ায় আগামী দু-তিনদিন বৃষ্টিতে ভাসবে বাংলা, বিজ্ঞপ্তিতে জানিয়েছে রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতর।  শনিবার রাতে নবান্নর তরফে সতর্কতা জারি করা হয়েছে। সতর্কতামূলক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রবল বৃষ্টিতে  পারে […]