২,৬০,০০০ ডলার দাম উঠল বিশেষ এক চশমার, জেনে নিন বিস্তারিত


২,৬০,০০০ ডলারে বিক্রি হল এক চশমা, অনেকেই হয়ত অবাক হচ্ছেন, তবে এই চশমা কিন্তু যে সে চশমা নয়। সম্প্রতি ব্রিটেনের নিলামে সোনার পাত বসানো এক চশমা বিক্রি হয়েছে এত দামে।
কিন্তু শুধু সোনার পাত বসানো থাকায় এর দাম এত ওঠেনি, এত দামে বিক্রি হওয়ার কারণ এই চশমাটি
ব্যবহার করতেন মহাত্মা গাঁধী।

পূর্ব ব্রিস্টল নিলাম কর্তৃপক্ষের তরফে শুক্রবার এই নিলামের পর ইনস্টাগ্রাম পোস্টে জানানো হয় এক মাস আগে তাদের লেটারবক্স থেকে এই চশমাটি তারা পান, তারা জানায় এক ভদ্রলোক চশমাটি রেখে যান। ওই ভদ্রলোক এই চশমাটি পেয়েছিলেন তাঁর কাকার থেকে, তাঁর কাকাকে গাঁধীজী নিজে দিয়েছিলেন এই চশমাটি।

জানা গেছে ওই ব্যাক্তির কাকা দক্ষিণ আফ্রিকায় ব্রিটিশ পেট্রোলিয়ামে কাজ করতেন, গাঁধীজিও দক্ষিণ আফ্রিকায় কাটিয়েছেন বেশ অনেকটা সময়, ১৯২০ থেকে ১৯৩০ সালের মধ্যে কোনো এক সময় গাঁধীজী নিজের ব্যবহৃত চশমাটি দিয়েছিলেন। একাধিক মানুষকে তিনি সাহায্যর্থে নিজের অনেক সামগ্রী দান করেছিলেন।

পূর্ব ব্রিস্টল নিলাম কর্তৃপক্ষের তরফে জানানো হয়, ওই ব্যক্তি এই চশমাটি দিয়েছিলেন কোনো কাজে না লাগায়, তিনি বলেছিলেন কাজে না লাগলে ফেলে দিতে, এই চশমার দাম যে এত উঠতে পারে স্বপ্নেও হয়ত কল্পনা করেননি তিনি।

এই নিলামে যোগদানকারী সকলকে ধন্যবাদ জানিয়ে অমূল্য এই জিনিসের চমকপ্রদ নিলামের কথা জানিয়েছেন পূর্ব ব্রিস্টল নিলাম কর্তৃপক্ষ।

Viral Telegram Channel 🔥

Recent Posts