অত্যাধিক ভিড়ের জেরে রেল রাজ্য বৈঠকে অফিস টাইমে ১০০ শতাংশ লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত



প্রায় সাড়ে সাত মাস দীর্ঘ অপেক্ষার পর বাংলায় শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। গতকাল লোকাল ট্রেন পরিষেবা শুরু হওয়ার পর তবুও বিধি নিষেধ মানা হলেও আজ দ্বিতীয় দিনে সবর্ত্রই এক দৃশ্য চোখে পড়ল।ভিড়, দূরত্ব বিধি না মেনে ২ জনের জায়গায় তিনজন বসতে দেখা গেল। যাত্রীরাও জানিয়েছেন ট্রেনের সংখ্যা না বাড়ালে ভিড় এতটাই হবে যে দূরত্ববিধি মানা সম্ভব হবে না।  


অফিস টাইমে উপচে পড়া  ভিড় করোনা সংক্রমণকে আরও বাড়িয়ে তুলতে পারে আশঙ্কায় মুখ্যমন্ত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্মতিতে রেল ও রাজ্যের   বৈঠকে নিত্যযাত্রীদের সুরক্ষার কথা ভেবে অফিস টাইমে অনেক বেশি ট্রেন চালানোর ঘোষণা করা হল।বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান ট্রেন চলছে সেটা ভালো তবে ভিড় বাড়লে সংক্রমণ বাড়ার আশঙ্কা থাকছে তাই রেলের কাছে  অনুরোধ জানিয়েছিলেন তিনি  অফিস টাইমে ট্রেনের সংখ্যা যাতে বাড়ানো হয় সেই জন্য।

 
লোকাল ট্রেনের সংখ্যা বাড়ানোর জন্য রেল ও রাজ্যের  বৈঠকে  উপস্থিত ছিলেন মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, পরিবহন সচিব রাজেশ সিনহা, স্বরাষ্ট্রসচিব হরি কৃষ্ণ দ্বিবেদী।  শীর্ষস্থানীয়  রেল আধিকারিকরা এবং কলকাতা পুলিশের কমিশনার অনুজ শর্মা।

রেল রাজ্যের কথা অনুযায়ী ট্রেনের সংখ্যা বাড়ানোয় সম্মতি জানিয়েছে। অফিস টাইমে এবার থেকে ৮৪ শতাংশ থেকে বাড়িয়ে ১০০ শতাংশ ট্রেন চালানোর ঘোষণা করা হয়েছে। শুক্রবার অফিস টাইমে যে ভিড় দেখা যায় সমস্ত স্টেশনে, ট্রেনে তা আরও কয়েকদিন চললে সংক্রমণ বাড়িতে তুলতে পারতো, সেই আশঙ্কাকে মাথায় রেখেই দ্রুত এই সিদ্ধান্ত নেওয়া হল।

Close

Recent Posts