ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করার উপায় [ 100% Working ]


ইনস্টাগ্রাম – ফেইসবুক এর পরেই যদি কোনো সোশ্যাল মিডিয়া সমসাময়িক সময়ে বিশাল জনপ্রিয়তা লাভ করেছে বলতে হয় তাহলে তা হবে এটি। এখন ব্যাপার হলো যে ইনস্টাগ্রাম যেমন মানুষ এর ব্যক্তিগত জীবনের একটি আয়না বা পার্সোনাল জার্নাল তেমনি এটি অনেকের কাছে ব্যবসা।

ইনস্টাগ্রাম মানুষকে শুধুমাত্র সোশ্যাল নেটওয়ার্ক এ নিজের জীবনদর্শন তুলে ধরতে ছাড়াও জীবিকা নির্বাহেও সাহায্য করেন।  চলুন আজ আমরা এই পোস্ট এর মাধ্যমে দেখে নেবো কিভাবে তা সম্ভব। 

ইনস্টাগ্রাম থেকে টাকা উপায় করতে হলে কত ফলোয়ার দরকার ? 

ইনস্টাগ্রাম এর পেজ থেকে টাকা উপায় করতে হলে শুধুমাত্র ফলোয়ার ছাড়াও আপনার একাউন্ট কতটা একটিভ সেটাও দেখতে হবে।  অর্থাৎ আপনার বিভিন্ন পোস্ট এ যথাযথ লাইক ও কমেন্ট হচ্ছে কিনা কারণ যত বেশি এনগেজমেন্ট থাকবে মানুষের তত বেশি মানুষের কাছে পৌঁছে যাবে আপনার পোস্ট।  মোটামুটি ৫ থেকে ১০ হাজার ফলোয়ার থাকলেই যথেষ্ট আপনার ইনস্টাগ্রাম থেকে যায় করার জন্যে।  

ইনস্টাগ্রাম থেকে টাকা উপার্জনের ৯টি সহজ উপায়

অনুমোদিত বিপণন

অনুমোদিত বিপণন বা Affiliate Marketing এর মাধ্যমে খুব সহজেই আপনার ইনস্টাগ্রাম একাউন্ট থেকে প্রতিদিন ১০০০০ টাকা অব্দি যায় করতে পারেন রোজ ।   

instagram theke kamanor upai

কিছু ভালো ভালো এফিলিয়েট মার্কেটিং এর ওয়েবসাইট এর লিংক নিচে আমরা দিয়ে দিলাম ওগুলি আপনি দেখে নিতে পারেন,

  • Amazon
  • Flipkart
  • Tata Cliq
  • Domain & Hosting Websites
  • Referral Links of Travel Apps

ছবি বিক্রয় 

ইনস্টাগ্রাম একটি ভিজ্যুয়াল প্লাটফর্ম, যার অর্থ হলো এখানে মানুষ ফটো ও ভিডিও বেশি দেখেন।  আপনি যদি ফটোগ্রাফার হন এবং ভালো ছবি তুলতে পারেন তাহলে আপনি নিজের ফটো ইনস্টাগ্রাম এ পোস্ট এর সাথে সাথে অরিজিনাল ফটোগুলি adobe stock বা fotolia তে বিক্রি করে তা থেকে প্রফিট করতে পারেন। 

হাই কোয়ালিটি ছবি অনলাইন বিক্রি করার জন্যে ওয়েবসাইটের লিস্ট নিচে দেওয়া রইলো,

  • Adobe
  • Flickr
  • Fotolia
  • Shutterstock

বই ও বিভিন্ন অনলাইন কোর্স বিক্রয় 

ইনস্টাগ্রাম এর অডিয়েন্স এর মধ্যে নিজের লেখা বই অথবা অনলাইন কোর্স ও খুব সহজে বিক্রয় করতে পারেন।  মনে রাখবেন আপনার অডিয়েন্স আপনার পেজ এর বিষয় নিয়ে আগ্রহী তাই আপনার পেজটিকে ফলো করে রেখেছে।  সেজন্য চেষ্টা করুন ওই বিষয়েই লিখতে ।

ইনস্টাগ্রামে অন্যান্য পেজ ও প্রোফাইল প্রমোট করার মাধ্যমে

আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল বা পেজ যদি লক্ষাদিক ফলোয়ার যুক্ত হয় তাহলে অন্যান্য ছোট ব্রান্ডগুলি আপনার কাছে আস্তে বদ্ধ কারণ তারাও বড়ো হতে চাই এবং আপনাকে শাউট আউট এর জন্যে বলবে যখন তখন চার্জ করুন, একটি এক্সাম্পল রেট চার্ট নিচে দিয়ে রাখলাম,
১ পোস্ট , ১ স্টোরি আর ১ হ্যাশট্যাগ + মেনশন = ৫০০ টাকা

Sera kichu instagram caption bangla te

পেইড প্রোডাক্ট রিভিউ

বাজারে নতুন কোনো ফোন বা ইয়ারফোন বা যেকোনো ডিজিটাল দ্রব্য আসছে, তখনি ওই কোম্পানির সোশ্যাল মিডিয়া একাউন্ট এ যোগাযোগ করে ওদের থেকে একটি রিভিউ ইউনিট ( যেটি আপনাকে কিনতে হবেনা, ঐটি একদম আনকোরা নতুন একটি ডিভাইস আপনাকে দিয়ে যাওয়া হবে কোনো টাকা পয়সা ছাড়াই আর আপনাকে শুধু রিভিউ বানিয়ে সেই উনিটটি ফেরত দিতে হবে )। এই ভাবে টাকা কামানোর জন্যে আপনাকে ডিজিটাল দুনিয়ায় খুব একটিভ থাকতে হবে এবং সবসময় নতুন কি মার্কেটে বেরোচ্ছে খেয়াল রাখতে হবে।

প্রোফাইল বিক্রয়

কি হেডিং দেখে চমকে গেলেন তাইতো ? হ্যাঁ এইরকম হয়। অনেক টীম বড়ো বড়ো ইনস্টাগ্রাম একাউন্ট বানাই শুধুমাত্র সেটি বিক্রি করার জন্যে। এই ক্ষেত্রে আপনার ব্যবসার মূলধন হলো শুধুই সময় ও ধৈর্য। ধৈর্য ধরে রেগুলার কোনো প্রোফাইল মেনটেইন করতে থাকলে সেটি পপুলার হয়ে গেলে আপনি সেটি বিক্রি করতে পারেন সঠিক দামে।

ইনস্টাগ্রাম সম্বন্ধিত এপ্লিকেশন বানিয়ে

ইনস্টাগ্রাম সম্পর্কিত বিভিন্ন হেল্পফুল এপ্লিকেশন বানিয়ে ও অনেক টাকা রোজগার করা যায়। যেমন ইনস্টাগ্রাম থেকে ছবি ডাউনলোড করার, ইনস্টাগ্রামের ক্যাপশন তৈরি করার, লাইক ও ফলোয়ার অটোমেটিক বাড়ানোর বিভিন্ন ওয়েবসাইট ও এপ্লিকেশন বানিয়ে মানুষ হাজার হাজার ডলার উপায় করে নিয়মিত। এরম এ কোনো একটা নির্দিষ্ট সার্ভিসের জন্যে আপনি ওয়েবসাইট ও এপ্লিকেশন বানিয়ে ও উপার্জন করতে পারেন।

উদাহরণ –

নিজের অনলাইন স্টোর বানিয়ে

আজকাল অনলাইন থেকে জিনিসপত্র নেওয়ার দিকে মানুষ খুব আগ্রহী, সুতরাং আপনার কোনো শপ থাকলে বা আপনার বন্ধুর কোনো দোকান থাকলে তার মাল আপনি বিক্রয় করতে পারেন ইনস্টাগ্রাম এর মাধ্যমে। সমস্ত রকম ডিটেলস ইনস্টাগ্রাম এর গাইড এর মধ্যেই রয়েছে যা আমি নিচে শেয়ার করলাম।

ইনস্টাগ্রাম অনলাইন স্টোর
ইনস্টাগ্রাম অনলাইন স্টোর

“Instagram Shopping gives your business an immersive storefront for people to explore your best products. With Instagram Shopping, you can share featured products through your organic posts and Stories, or have people discover your products in Search & Explore.”

ইনস্টাগ্রাম শপিং গাইড

প্রফেশনাল সার্ভিস দিয়ে

আপনি হয়ত ওয়েবসাইট বিল্ডিং, ডিজাইনিং, লোগো মেকিং, ভিডিও এডিটিং ইত্যাদি অনলাইন কাজ জানতে পারেন। এই কাজ গুলিকে ভালো ভাবে ইনস্টাগ্রাম এ প্রমোট করে রেগুলার ভালো রকম ইনকাম করতে পারেন। যে কাজগুলির ডিমান্ড খুব সেগুলির লিস্টে নিচে দিলাম,

  1. ভিডিও এডিটিং
  2. কনটেন্ট রাইটিং
  3. ডিজাইনিং,
  4. লোগো মেকিং,
  5. ওয়েবসাইট বিল্ডিং,
  6. আর্কিটেক্ট ডিজাইনিং

বন্ধুরা আজ আমরা ৯টি খুব সহজ উপায়ে কিভাবে ইনস্টাগ্রাম থেকে টাকা উপায় করা যায় তা বললাম, আশা করি আপনাদের ভালো লেগেছে। তবে আপনাদের বলে রাখি সোশ্যাল মিডিয়া বা অনলাইন টাকা উপার্জন করতে গেলে চাই ধৈর্য, কারণ এই জিনিসটাই রাতারাতি বড়োলোক হয়না কেউ। সেজন্য সময় নিয়ে নিয়মিত কাজ করুন, দেখবেন সাফল্য পাবেনই। কোনো রকম সাহায্যের দরকার হলে আমাদের ফেইসবুক বা ইনস্টাগ্রাম পেজ এ মেসেজ করুন, আমরা আপনাকে সাহায্য করতে পারলে খুশি হবো।
ধন্যবাদ।

Recent Content

link to পুজোর আগেই মাত্র ৩৯ টাকায় শুরু হয়ে যাচ্ছে হেরিটেজ জয় রাইডে কলকাতা ভ্রমণ

পুজোর আগেই মাত্র ৩৯ টাকায় শুরু হয়ে যাচ্ছে হেরিটেজ জয় রাইডে কলকাতা ভ্রমণ

শহর জুড়ে উৎসবের মরশুম, সামনেই বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো। আর পুজোর আগেই হেরিটেজ জয় রাইডে কলকাতা ভ্রমণ শুরু হতে চলেছে। ১ অক্টোবর থেকে পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ দফতরের উদ্যোগে গঙ্গাবক্ষে শুরু হয়ে যাচ্ছে দেড় ঘন্টার  জয় রাইড৷ কলকাতার বিভিন্ন দর্শনীয় স্থান দেখতে দেখতে মায়াবী যাত্রাপথে বেজে চলবে রবীন্দ্রসঙ্গীত। এই জয় রাইডে মনোরম যাত্রা উপভোগ করতে খরচ মাত্র ৩৯ টাকা।  […]
link to উত্তরপ্রদেশে গণধর্ষণে মৃত তরুণীর দেহ গভীর রাতে জোর করে সৎকার করেছে পুলিশ ,পরিবারের দাবি ঘিরে বিক্ষোভ

উত্তরপ্রদেশে গণধর্ষণে মৃত তরুণীর দেহ গভীর রাতে জোর করে সৎকার করেছে পুলিশ ,পরিবারের দাবি ঘিরে বিক্ষোভ

উত্তর প্রদেশে গণধর্ষণে মৃত নির্যাতিতার সৎকার ঘিরে চাঞ্চল্য।মৃতদেহ গ্রামে নিয়ে যাওয়া হলেও পরিবারের আবেদন সত্বেও বাড়িতে না নিয়ে গভীর রাতে জোর করেই সৎকারের অভিযোগে কাঠগড়ায় পুলিশ।নির্যাতিতার পরিবারের তরফে জানানো হয়েছে তাঁরা নির্যাতিতা তরুণীর দেহ বাড়িতে আনতে চাইলেও পুলিশ আপত্তি জানায়।তবে এই অভিযোগকে অস্বীকার করে হাথরসের মহকুমা শাসক জানিয়েছে মৃতার পরিবারের কোনো সদস্য সেই সময় উপস্থিত […]