জিও র নয়া ধামাকা, কম দামে আসছে ৫জি স্মার্টফোন


মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ভারতের টেলিকম ব্যপক জনপ্রিয়তা অর্জন করে ফেলেছে ইতিমধ্যেই,  সেই জনপ্রিয়তা বজায় রাখতে প্রায়ই নতুন নতুন অফার নিয়ে আসে জিও, এবার একটি নতুন পদক্ষেপ নিয়েছে রিলায়েন্স, বাজারে  ১০ কোটি স্মার্টফোন একদম কম দামে আনছে জিও।


জানা গেছে এই ফোমে গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ছড়াও ইন্টারনেট পরিষেবা পাওয়া যাবে ৪জি এবং ৫জি।  উল্লেখ্য গত জুলাই মাসে গুগল জিও তে বিনিয়োগ করে সাড়ে চার বিলিয়ন মার্কিন ডলার। গুগল এর সাথে যৌথভাবে এই পরিষেবা তৈরি করতে চলেছে রিলায়েন্স। রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানি জুলাই মাসে জানান স্বল্পমূল্যে তারা যে স্মার্টফোন আনছে তাতে মিলবে ৪জি ও ৫জি পরিষেবা, গুগল তৈরী করবে এই ফোনের উপযোগী অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম। 

তবে কম দাম হলেও এই স্মার্টফোনের কোয়ালিটি ভালোই হবে, অল্প দামে গ্রাহকদের উন্নত মানের স্মার্টফোন পৌঁছে দিতে  মোবাইল প্রস্তুতকারক সংস্থাগুলির সাথে আলোচনা করছে রিলায়েন্স। ভারতের বাজারে সস্তার এই স্মার্টফোন আসবে সম্ভবত  এই বছর ডিসেম্বরে বা নতুন  বছরের শুরুতে।


জিও প্ল্যাটফর্মের প্রায় ৩৩ শতাংশ শেয়ার বিক্রি করেফেসবুক, ইনটেল ইত্যাদি   সংস্থার সাথে যুক্ত হয়েছে জিও, শেয়ার বিক্রি করে  রিলায়ন্স ইন্ডাস্ট্রিজ পেয়েছে ২০.২২ বিলিয়ন মার্কিন ডলার। তবে এটাই প্রথম নয়, পূর্বেও প্রচুর অফারের সাথে  গ্রাহকদের জন্য কম দামে ফোন এনেছে জিও। 


 ২০২০ শুরুতে জিওর তরফে আনা হয় হ্যাপি নিউ ইয়ার অফারে একটি ফোন। সেই ফোনটির মূল্য ছিল মাত্র ১৫০০ টাকা। তাতে একবছরের জন্য আনলিমিটেড টকটাইমের পাশাপাশি রোজ ০.৫ জিবি হাই স্পিড ইন্টারনেট ডেটা পরিষেবা ও এসএমএস এর সুবিধাও দেওয়া হয় সারাবছরের জন্য। 
এবার পুনরায় কয়েক মাসের মধ্যেই বাজারে নতুন ধামাকা নিয়ে আসছে রিলায়েন্স জিও।

Close

Recent Posts