পুজোর আগে মায়ের ভক্তদের জন্য দারুণ খবর, পুজোর দিনগুলোয় কালীঘাট মন্দিরের গর্ভগৃহে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে


   

করোনা আবহে চারিদিক যখন বিপর্যস্ত, সেই সময় লকডাউন হয়, বন্ধ হয়ে যায় মন্দিরের দরজাও। দীর্ঘ লকডাউনের পর যখন একে একে দক্ষিণেশ্বর, তারাপীঠ, বেলুড়মঠের দরজা খুলে যায় সেই সময় কালীঘাট মন্দিরের দরজাও খুলে দেওয়া হয়। সমস্ত রকম  সর্তকর্তা মেনে স্বাস্থ্য বিধি অনুযায়ী খোলা হয় মন্দির। কালীঘাট মন্দিরের দরজা খুলে গেছিল ১ জুলাই। তবে মন্দিরের দরজা খুললেও গর্ভগৃহে ভক্তদের প্রবেশ নিষেধ ছিল।কিন্তু উৎসবরের মরশুমে মায়ের ভক্তদের জন্য দেওয়া হল সুখবর, মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে পুজোর কটা দিন ভক্তরা গর্ভগৃহে প্রবেশের অনুমতি পাবে। 


কালীঘাট মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানানো হয়েছে , ষষ্ঠী থেকে দশমী মন্দিরের গর্ভগৃহ খোলা থাকব দর্শনার্থীদের জন্য। সকাল ৬ টা থেকে দুপুর ১টা পর্যন্ত, আবার  বিকেল ৪টে থেকে রাত ১১টা পর্যন্ত মন্দিরের গর্ভগৃহ খোলা থাকবে ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত।তবে গর্ভগৃহ খুললেও একসাথে দশ জনের বেশি ভক্ত গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না বলেই জানিয়েছে কালীঘাটের মন্দির কমিটি। 

মন্দিরের ২ নম্বর গেট দিয়ে ভক্তরা গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন। তবে এক্ষেত্রে ৬ ফুটের শারীরিক দূরত্ব বিধি বজায় রাখতে হবে৷  নাটমন্দির থেকে প্রতিমা দর্শন করতে চাইলে ঢুকতে হবে  ৫ নম্বর গেট দিয়ে। জুলাইয়ে যখন মন্দির খোলে তখনই প্রবেশপথে স্যানিটাইজেশন টানেল বসানো হয়। এবারও সমস্ত রকম বিধি মেনেই পুজোর দিনগুলোয় ভক্তদের গর্ভগৃহে প্রবেশের অনুমতি দেওয়া হল৷

তবে শুধু গর্ভগৃহে প্রবেশের অনুমতিই নয়, মায়ের দর্শনের ক্ষেত্রেও সময়সীমা ২ ঘন্টা বাড়ানো হয়েছে। এত দিন যেখানে সন্ধ্যে ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত মন্দির খোলা থাকতো এখন মন্দির খোলা থাকবে সন্ধ্যে ৬ টা থেকে রাত ১১ টা পর্যন্ত। 

Recent Content

link to মাত্র 247 টাকায় প্রতিদিন 3 জিবি ডেটা, তাও 40 দিনের জন্য, দুর্দান্ত অফার আনল BSNL

মাত্র 247 টাকায় প্রতিদিন 3 জিবি ডেটা, তাও 40 দিনের জন্য, দুর্দান্ত অফার আনল BSNL

টেলিকম সংস্থা BSNL মাঝে মধ্যেই বেশ ভালো অফার নিয়ে আসে গ্রাহকদের জন্য। এবার 247...