আনুষ্ঠানিক মনোনয়ন পেলেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস


ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস সৃষ্টি করলেন ইতিহাস, সামনেই মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচন, আসন্ন সেই নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট পদে কমলা হ্যারিস ডেমোক্র্যাটিক দলের চূড়ান্ত মনোনয়ন পেলেন। দলটির কনভেনশনের শেষ দিন আনুষ্ঠানিকভাবে তাকে মনোনয়ন দেওয়া হয়েছে।
কমলা হ্যারিস যদি ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হন তাহলে এই প্রথম কোন কৃষ্ণাঙ্গ এশিয়ান নারী এই পদলাভ করবেন।

কমলা হ্যারিস
কমলা হ্যারিস

জো বাইডেনের সঙ্গে কমলা হ্যারিস ডেমোক্র্যাটের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী মনোনীত হয়েছেন, ক্যালিফোর্নিয়া থেকে নির্বাচিত সিনেটর তিনি।

ডেমোক্রেটিক কনভেনশন চেয়ারম্যান বেনি থম্পসন দলীয় মনোনয়ন প্রদানের ঘোষণা করেন কমলা হ্যারিসকে, আনুষ্ঠানিকভাবে এই পদ গ্রহণ করার পর কমলা বলেন কিভাবে তিনি তার মায়ের কাছে আমেরিকান সংস্কৃতি মূল্যবোধ শেখার সাথে আফ্রিকান ও ভারতীয় সংস্কৃতি শিখেছেন।
বর্তমানে করোনা মহামারী সংক্রমণ কমাতে তার কি ভাবনা যুক্তরাষ্ট্রের অর্থনীতি, বৈষম্য নিয়ে তার অভিমত এবং পরিকল্পনা ব্যক্ত করেন তিনি।
বুধবার কমলা হ্যারিস তার বক্তব্যে ট্রাম্পের ব্যর্থতার কথা তুলে ধরে জো বাইডেনকে জয়ী করার জন্য আবেদন করেন।

আগামী ৩ নভেম্বরের মার্কিন নির্বাচনে রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সঙ্গে লড়বেন ডেমোক্র্যাটিক পার্টির জো বাইডেন ও কমলা হ্যারিস জুটি।

বুধবার সম্মেলনে যোগ দিয়ে হিলারী ক্লিনটন ট্রাম্পের সমালোচনা করে বলেন ব্যক্তিস্বার্থ চরিতার্থে নিজস্ব লোকজনকে নিয়োগ করেন ট্রাম্প। করোনা পরিস্থিতি মোকাবেলায়তেও যে ট্রাম্প ব্যর্থ তাও বলেন তিনি।

ভার্চুয়াল কনভেনশনের শেষ দিন বারাক ওবামা ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে বক্তব্য রাখেন ট্রাম্প কখনোই প্রেসিডেন্টের দায়িত্ব পালনে গুরুত্ব দেয়নি।

Close

Recent Posts

link to প্রতিশ্রুতি ও প্রতিজ্ঞা নিয়েই দু চার কথা | Bengali Quotes & Lines On Promise | Pratigya nie Ukti

প্রতিশ্রুতি ও প্রতিজ্ঞা নিয়েই দু চার কথা | Bengali Quotes & Lines On Promise | Pratigya nie Ukti

প্রতিজ্ঞা বা প্রতিশ্রুতি হলো একটি অলিখিত অঙ্গীকার যা কোনো মানুষকে প্রদান...