শুক্রবার ম্যাচের আগে নতুন অধিনায়কের ঘোষণার পর রহস্যপূর্ণ টুইটে কি বললেন গৌতম গম্ভীর, জেনে নিন বিস্তারিত


শুক্রবার কলকাতা নাইট রাইডার্স এর ম্যাচ শুরুর আগে হঠাৎ জানানো হয় দলের অধিনায়ক পদে আর থাকছেন না দীনেশ কার্তিক।  ইওন মর্গ্যানকে দলের নেতৃত্বের দায়ভার দিয়ে দিনেশ কার্তিক জানান অধিনায়কত্ব ছেড়ে ব্যাটিংয়ে আরও বেশি জোর দিতে চান তিনি।কলকাতা নাইট রাইডার্সের তরফে জানানো হয়েছে  দীনেশ কার্তিক নিজে থেকেই এই সিদ্ধান্ত নিয়েছেন। তবে আদেও তা কতদূর সত্যি সেই নিয়ে একটা গুঞ্জন শুরু হয়ে গেছে।

নাইটদের অন্যতম সফল প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরের স্থানে ২০১৮ সালে অধিনায়কত্ব দেওয়া হয় দীনেশ কার্তিককে। অধিনায়ক হওয়ার প্রথম সিজনে নাইটদের পারফরম্যান্স মোটামুটি হলেও ২০১৯ সাল থেকেই দলের পারফরম্যান্স খারাপ হয়েছে আগের তুলনায়।  এবছরও ৭ ম্যাচে ৪টে জয়লাভ করেছে নাইটরা,  দলের খারাপ পারফরম্যান্সের জন্য বেশ কিছুদিন ধরেই  অধিনায়ক  দীনেশ কার্তিককে  দোষারোপ করা হচ্ছিল। 


শুক্রবার দীনেশ কার্তিক  অধিনায়ক পদ থেকে সরে যাওয়ার পরেই কলকাতার প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরের টুইট করে বলেছেন –  একজন উত্তরাধিকার তৈরি হতে অনেক বছর লাগে, কিন্তু তা নষ্ট হতে কয়েক মিনিটও লাগে না। গম্ভীরের এই টুইট কে ঘিরে  ক্রিকেট মহলে নানা রকম জল্পনা তৈরী হয়। কলকাতা নাইট রাইডার্সে একসময় সৌরভ গাঙ্গুলী ও ষড়যন্ত্রের শিকার হয়েছিলেন বলে গুঞ্জন আছে , গৌতম গম্ভীরেরও অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পেছনে কোনও চাপ বা ষড়যন্ত্র ছিল  কি না, এবারও এমন কিছু হয়েছে কি না উঠছে বহু প্রশ্ন। 


গৌতম গম্ভীরের এই টুইট যে মনের অনেক গভীর থেকে উঠে এসেছে সেটা বোঝাই যাচ্ছে,  কলকাতা নাইট রাইডার্সকে গড়ে তুলেছিলেন তিনি, সেই সময় দল থেকে সরে গেলেও দলের খারাপ সময়ে অধিনায়ক বদলের ব্যাপার যে তার একেবারেই পছন্দ হয়নি তা বোঝা যাচ্ছে। সরাসরি কারোর উল্লেখ না করলেও গৌতম গম্ভীরের এই ট্যুইট যেন কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষের উদ্দেশ্যেই করা এমনটা কিন্তু অনেকেই ভাবছে।

কলকাতা নাইট রাইডার্স ১৩ বছরের সবথেকে সফল ছিল তখন যখন অধিনায়ক  ছিলেন গৌতম গম্ভীর। ২০১১ সাল থেকে ২০১৭ অবধি গম্ভীরের অধিনায়কত্বে প্রত্যেক বছরই প্লে-অফে পৌঁছেছিল কলকাতা,  ২০১১ সালে চ্যাম্পিয়নস লিগ টোয়োন্টি-টোয়েন্টি জেতার পর ২০১২ সালেই আইপিএল ট্রফিও জেতে  তাঁরই নেতৃত্বে। এবছর আইপিএলে ম্যাচ যেমন হারছে তেমনি ব্যাটিং এও নিজেকে প্রমাণ করতে পারছেন না দীনেশ কার্তিক।  ৭টি ম্যাচ দীনেশ কার্তিকের মোট রান ১০৮। শুক্রবার ম্যাচে মুম্বাইয়ের কাছে ৮ উইকেটে পরাজিত হয় কলকাতা নাইট রাইডার্স।

Recent Content