পুজোয় বাড়তি ভিড় সামলাতে মেট্রোর সংখ্যা বাড়ানোর পাশাপাশি বাড়ানো হয়েছে মেট্রোর সময়সীমাও , জেনে নিন বিস্তারিত



পুজোয় মানুষের ভিড় বাড়ছে সর্বত্র, আর এই দিকটি মাথায়  রেখেই মেট্রোর সময়সীমা বাড়ানো হয়েছে, আজ থেকেই বেড়েছে মেট্রোর সময়সীমা,  শুধু মট্রোর সময়ই নয়, পাশাপাশি বাড়ানো হয়েছে মেট্রোর সংখ্যাও।এতদিন সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত চলত মেট্রো, কিন্তু পুজোর কথা মাথায় রেখে এবার থেকে মেট্রো রাত ন’টা পর্যন্ত চলবে। এবার থেকে প্রবীণ নাগরিকদের আর ই-পাসের প্রয়োজন হবে না৷

আগে  সকাল সাড়ে এগারোটা থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত প্রবীণ নাগরিকদের কোনো ই-পাসের লাগতো না, এবার সেটা সবসময়ের জন্যই তুলে দেওয়া হল।রবিবার পর্যন্ত মেট্রোর সংখ্যা আপ ও ডাউনে ছিল ১৪৬ যা সোমবার থেকে বাড়িয়ে ১৫২টি করা হয়েছে।


মেট্রো কর্তৃপক্ষের উদ্যোগে যাত্রীদের কথা ভেবে এখন রবিবারেও চলছে মেট্রো, কুড়ি মিনিট অন্তর অন্তর মেট্রো চলবে রবিবার। পুজোর দিন গুলোয় ভিড় বাড়বে এসপ্ল্যানেড, পার্ক স্ট্রিট, টালিগঞ্জ,কবি নজরুল  দমদম, রবীন্দ্র সদন ইত্যাদি  স্টেশনগুলোয়। যাত্রীদের চাহিদা বাড়ায় প্রতিদিন অফিস টাইমে মেট্রোর সংখ্যা আরও বাড়ানো হচ্ছে, রেল কর্তৃপক্ষ আশাবাদী পুজোয় যাত্রী সংখ্যা বাড়লেও মেট্রোয় ভিড় সামলানো যাবে।

পুজোর সময় মেট্রোয় যাত্রী সংখ্যা প্রচুর বাড়তে পারে তাই আগাম উদ্যোগ নেওয়া হচ্ছে মেট্রোর তরফে। পুজোর সময় মেট্রো স্টেশন যাতে ভিড়  নিয়ন্ত্রণে রাখা যায় সে দিকেও নজর দিচ্ছে কর্তৃপক্ষ, পাশাপাশি যাত্রীদেরকে মাস্ক পড়ে দূরত্ববিধি বজায় রাখতে বলা হচ্ছে।

Viral Telegram Channel 🔥

Recent Posts