পুরোহিতদের জন্য ভাতার ঘোষণা মুখ্যমন্ত্রীর


পুজোর আগে পুরোহিতদের জন্য পুরোহিত ভাতা দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুজোর মাস থেকেই এক হাজার টাকা ভাতা পাবেন পুরোহিতরা, সোমবার সাংবাদিক বৈঠকের পর একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।লকডাউনের কারণে দীর্ঘদিন বন্ধ ছিল মন্দির, পুরোহিতদের কথা ভেবে মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তে খুশি পুরোহিত পরিবার।

এখনও পর্যন্ত প্রায় ৮ হাজার দরিদ্র পুরোহিত আবেদন করেছে,শুধু পুরোহিত ভাতাই নয়,যেসব পুরোহিতদের বাড়ি নেই তাদের বাংলা আবাস যোজনায় দেওয়া হবে বাড়িও।  ইতিমধ্যেই সনাতন পুরোহিতদের জন্য জমি দেওয়া হয়েছে কোলাঘাটে।  


পূর্বে ইমামভাতার ঘোষণার সময় বিরোধীরা এই বিষয়ে কটাক্ষ করেছিলেন মুখ্যমন্ত্রীকে। গত নির্বাচনের মতো এই নির্বাচনেও একটি বিশেষ সম্প্রদায়কে বেশি সুবিধা দেওয়া হচ্ছে জানিয়ে মুখ্যমন্ত্রীর বিরোধীতা করে বিজেপি। তবে এবার পুরোহিতদের ভাতার ঘোষণা করে সকলেই যে তার কাছে সমান বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। এদিন বৈঠকের পর তিনি মতুয়াদের জন্য নির্দেশ দেন মতুয়া ডেভালপমেন্ট বোর্ড গঠনের।  রাজনৈতিক মহলের একাংশ এই সিদ্ধান্তকে একুশে নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর স্ট্র্যাটিজি বলে মনে করছেন। 


সোমবার সাংবাদিক বৈঠকের পর মুখ্যমন্ত্রী পুজো নিয়েও বড় ঘোষনা করেন, পুজো কমিটিগুলির জন্য তিনি বলেন এবার পুজোয় বদ্ধ প্যান্ডেল হবেনা,  প্যান্ডেল থাকবে খোলা মেলা, গ্লোবাল অ্যাডভাইসরি কমিটির সঙ্গে বৈঠকে তারা পরামর্শ দিয়েছেন প্যান্ডেল খোলা মেলা থাকলে নিঃশ্বাস প্রশ্বাস এর জন্যও তা ভালো এবং জীবানুর থাকলে তা বেরিয়ে যাবে।

Recent Content

link to দেশবাসীর উদ্দেশ্যে ভাষণে কি বললেন প্রধানমন্ত্রী, জেনে নিন

দেশবাসীর উদ্দেশ্যে ভাষণে কি বললেন প্রধানমন্ত্রী, জেনে নিন

করোনা কেন্দ্রিক প্রসঙ্গ, বা পুজো কেন্দ্রিক, হতে পারে লকডাউন, বা বড় কোনো...