শেষপর্যন্ত বন্ধ হচ্ছে ইন্টারনেট এক্সপ্লোরার


গত ২৫ বছর ধরে উইন্ডোজ কম্পিউটার ব্যবহারকারীরা মাইক্রোসফট ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করে আসছে, কিন্তু সকলেরই বিভিন্ন রকম সমস্যা ছিল এই ব্রাউজারটির সাথে।

ie shutting down
ইন্টারনেট এক্সপ্লোরারের লোগো

তাছাড়া গুগল ক্রোম ও মোজিলা ফায়ারফক্স নামক ব্রাউজারগুলি ব্রউজারগুলি সমসাময়িক প্রযুক্তি ব্যবহার করে আরো ভালো ব্রাউসিং এক্সপেরিয়েন্স দিচ্ছে মানুষকে, সেজন্য ২০১৮ তে মাইক্রোসফট রিলিজ করে আধুনিক ব্রাউজার।

এজ ব্রাউজারটি ইন্টারনেট এক্সপ্লোরেরের জনপ্রিয়তা আরো কমিয়ে দেয় । এখন ইন্টারনেট এক্সপ্লোরার আর ব্যবহার হয়না বললেই চলে ।

সেজন্য মাইক্রোসফট কাল একটি অফিসিয়াল ব্লগ এ জানিয়েছে যে তারা ধীরে ধীরে ডিফল্ট ব্রাউসার হিসাবে এজ (Edge) কেই সীকৃতি দেবে এবং ২০২১ এর আগস্ট থেকে ইন্টারনেট এক্সপ্লোরার এর আর কোনো রকম সাপোর্ট থাকবে না। আর মাইক্রোসফট এর অনান্য সমস্ত এপ্লিকেশন এজ ব্রাউসারই ব্যবহার করবে।

“For degraded experiences, new Microsoft 365 features will not be available or certain features may cease to work when accessing the app or service via IE 11.”

Official blog post, Microsoft

আপনাদের এই খবর শুনে কেমন লাগলো জানান আমাদের সোশ্যাল মিডিয়া পেজ এ , এবং জানাবেন আপনাদের কোন ব্রাউসার সবচেয়ে প্রিয়।

Recent Content

link to পুজোর আগেই মাত্র ৩৯ টাকায় শুরু হয়ে যাচ্ছে হেরিটেজ জয় রাইডে কলকাতা ভ্রমণ

পুজোর আগেই মাত্র ৩৯ টাকায় শুরু হয়ে যাচ্ছে হেরিটেজ জয় রাইডে কলকাতা ভ্রমণ

শহর জুড়ে উৎসবের মরশুম, সামনেই বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো। আর পুজোর আগেই হেরিটেজ জয় রাইডে কলকাতা ভ্রমণ শুরু হতে চলেছে। ১ অক্টোবর থেকে পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ দফতরের উদ্যোগে গঙ্গাবক্ষে শুরু হয়ে যাচ্ছে দেড় ঘন্টার  জয় রাইড৷ কলকাতার বিভিন্ন দর্শনীয় স্থান দেখতে দেখতে মায়াবী যাত্রাপথে বেজে চলবে রবীন্দ্রসঙ্গীত। এই জয় রাইডে মনোরম যাত্রা উপভোগ করতে খরচ মাত্র ৩৯ টাকা।  […]
link to উত্তরপ্রদেশে গণধর্ষণে মৃত তরুণীর দেহ গভীর রাতে জোর করে সৎকার করেছে পুলিশ ,পরিবারের দাবি ঘিরে বিক্ষোভ

উত্তরপ্রদেশে গণধর্ষণে মৃত তরুণীর দেহ গভীর রাতে জোর করে সৎকার করেছে পুলিশ ,পরিবারের দাবি ঘিরে বিক্ষোভ

উত্তর প্রদেশে গণধর্ষণে মৃত নির্যাতিতার সৎকার ঘিরে চাঞ্চল্য।মৃতদেহ গ্রামে নিয়ে যাওয়া হলেও পরিবারের আবেদন সত্বেও বাড়িতে না নিয়ে গভীর রাতে জোর করেই সৎকারের অভিযোগে কাঠগড়ায় পুলিশ।নির্যাতিতার পরিবারের তরফে জানানো হয়েছে তাঁরা নির্যাতিতা তরুণীর দেহ বাড়িতে আনতে চাইলেও পুলিশ আপত্তি জানায়।তবে এই অভিযোগকে অস্বীকার করে হাথরসের মহকুমা শাসক জানিয়েছে মৃতার পরিবারের কোনো সদস্য সেই সময় উপস্থিত […]