এবার বিগ বাজারের মালিকানাও হস্তান্তর হল মুকেশ আম্বানির হাতে


করোনা আবহে অনেকেই ব্যবসায় ধাক্কা খেয়েছেন তবে এই ধাক্কার আঁচ রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের উপর কিন্তু দেখা যায়নি বরং তাদের একের পর এক সাফল্য কিন্তু করোনা আবহের মধ্যেও বর্তমান। জেফ বেজসের অ্যামাজনকে বরাবর টক্কর দিয়ে এবার একধাপ এগিয়ে গেলেন
রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি।

mukesh-ambani-buys-big-bazar

বাণিজ্যিক মহলের তরফে মনে করা হচ্ছে বিগ বাজার আম্বানিদের হয়ে যাওয়ায় ভারতে ফ্যাশন ও লাইফস্টাইলে একটি বৃহৎ ক্ষেত্র তারা ধরে নেবে।

শনিবার কিশোর বিয়ানির ফিউচার গ্রুপের খুচরো বিপণন রিলায়েন্স ২৪ হাজার ৭১৩ কোটি টাকায় কিনে নিল।

যার ফলে রিলায়েন্সের আওতায় এখন প্রায় ১৮০০ র বেশি ফিউচার রিটেলের বিপণি এবং ৩৫০ র অধিক ফিউচার লাইফস্টাইলে বিপণি। বিগ বাজার, এফবিবি, ইজি ডে, ডব্লুএইচ স্মিথ, হেরিটেজ ফ্রেশের মতো একাধিক ফ্যাশন ও লাইফস্টাইল সংক্রান্ত বিপণির মালিক কিশোর বিয়ানির থেকে হয়ে গেছে মুকেশ আম্বানি।

তবে ফিউচার গ্রুপের বিমা ও আর্থিক পরিষেবা সংক্রান্ত ব্যবসা এই আওতার অন্তর্ভুক্ত নয়,জানা গেছে এমনটাই।

করোনা সংক্রমণ ও লকডাউনের মধ্যে ফিউচার গ্রুপের ব্যবসা অনেক ক্ষতির সম্মুখীন হয়েছে । বাজারে অনেক ধার দেনা হয়েছে কিশোর বিয়ানির। যার ফলে তিনি ফিউচার গ্রুপের মালিকানা হস্তান্তর করেছেন মুকেশ আম্বানির কাছে।

রিলায়েন্স রিটেল ভেঞ্চার্স লিমিটেডের চেয়ারম্যান ঈশা আম্বানি এই চুক্তির প্রসঙ্গে জানিয়েছেন বিশাল এই চুক্তির মাধ্যমে রিটেল এ সফল ফিউচার গ্রুপ সঙ্গে যুক্ত হয়েছে রিলায়েন্স। ভবিষ্যতে এই দুই সংস্থা ভারতের গ্রাহকদের কাছে অনেক নতুন কিছু নিয়ে আসবে।

Recent Content

link to দেশবাসীর উদ্দেশ্যে ভাষণে কি বললেন প্রধানমন্ত্রী, জেনে নিন

দেশবাসীর উদ্দেশ্যে ভাষণে কি বললেন প্রধানমন্ত্রী, জেনে নিন

করোনা কেন্দ্রিক প্রসঙ্গ, বা পুজো কেন্দ্রিক, হতে পারে লকডাউন, বা বড় কোনো...