ট্রফি জেতা হল না দিল্লির, পঞ্চমবার আইপিএল ট্রফি জিতে নিল মুম্বই ইন্ডিয়ান্স



ফাইনালে এই নিয়ে পঞ্চমবার চ্যাম্পিয়ন হল মুম্বই ইন্ডিয়ান্স। দিল্লিকে ৫ উইকেটে হারিয়ে আবারও ফাইনালে বাজিমাত  করল মুম্বই। ২০১৩, ১৫, ১৭, ১৯ এর পর চলতি বছর ২০২০ তেও চ্যাম্পিয়ন হল মুম্বই। দিল্লি ক্যাপিটালস টসে জিতে প্রথমেই ব্যাটিং করতে নামে। খেলা শুরুর কয়েক ওভারের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল দিল্লি ক্যাপিটালস।প্রথম থেকেই উইকেট হারিয়ে দুর্বল হয়ে পড়ে দিল্লি, এদিন ম্যাচে বাজিমাত করেন বোল্ট।

দিল্লি ব্যাট করতে নামার প্রথম বলেই আউট হয়ে যায় মার্কাস স্টোইনিস। মাত্র ২ রানে আউট হয়ে যান অজিঙ্ক রাহানে। শিখর ধাওয়ান ১৫ রানে ফিরে যান প্যাভেলিয়ান। ২২  রানে তিন উইকেট হারিয়ে ফেলে দিল্লি। সেই জায়গা থেকে দলকে কিছুটা ভালো জায়গায় আনেন অধিনায়ক শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্থ। দু’‌জনে ৯৬ রানের পার্টনারশিপ গড়ে তোলেন।  ৪ টি চার ও ২ টি ছয়ের তুফানি ইনিংস খেলেন পন্থ৷ 

২০ ওভারে ৭ উইকেট হারিয়ে  ১৫৬ রান তোলে দিল্লি। জেতার জন্য মুম্বইয়ের সামনে লক্ষ্যমাত্রা দেওয়া হয় ১৫৭। মুম্বইয়ের হয়ে বোল্ট সবচেয়ে বেশি ৩টি উইকেট পান। বুমরাও ভালো বোলিং করেন।   জয়ন্ত যাদব তুলে নেন ১ উইকেট। কুল্টার নাইল ২ উইকেট নেন।

শুরু থেকে মুম্বই জয়ের দিকে এগিয়ে যায়। অধিনায়ক রোহিত শর্মা এদিন ৫১ বলে ৬৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন, যাতে ৫ টি চার ও ৪ টি ছয় ছিল । কুইন্টন ডিকক ২০ রান, সূর্যকুমার যাদব ১৯ রান করেন। ১৯ বলে অপরাজিত ৩৩ রানে অপরাজিত থাকে ইশান কিষান।  ১৮.‌৪ ওভারেই নির্ধারিত ১৫৭ রান তুলে পঞ্চম বার জয়ী হয় মুম্বই।

Close

Recent Posts