মহালয়ার দিন দক্ষিণেশ্বরে গঙ্গার ঘাটে বন্ধ থাকবে তর্পণ, সকালে বন্ধ থাকবে মন্দিরও


লকডাউন পর্বে দীর্ঘ দিন বন্ধ ছিল দক্ষিণেশ্বর মন্দির। পরে  ১৩ জুন ভক্তদের জন্য সমস্ত বিধি নিয়ম মেনে খুলে দেওয়া হয় মন্দিরের দরজা। মহালয়ার দিন নানা প্রান্ত থেকে প্রচুর দর্শনার্থী ভিড় করায় এবছর মহালয়ার দিন আংশিক বন্ধ থাকবে দক্ষিণেশ্বরের ভবতারিণীর মন্দির।মহালয়ার দিন মন্দির বন্ধ থাকবে দুপুর তিনটে পর্যন্ত।সাড়ে তিনটে থেকে সাড়ে আটটা পর্যন্ত ভক্তদের জন্য খোলা থাকবে মন্দির এমনটাই জানিয়েছেন দক্ষিণেশ্বর মন্দিরের অছি ও সম্পাদক কুশল চৌধুরী।


কোভিড ১৯ যেভাবে ছড়িয়ে পড়ছে তাতে সমস্ত রকম সতর্কতা বজায় রাখছেন মন্দির কর্তৃপক্ষ, সংক্রমণ যাতে না ছড়ায় সেই কারণে আগেই জানানো হয়েছিল মহালয়ার দিন দক্ষিণেশ্বরে গঙ্গার ঘাটে তর্পণ বন্ধ থাকবে।

মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে প্রতিবছর মহালয়ার দিন দর্শনার্থীদের ভিড় উপচে পড়ে মন্দির চত্বরে,কিন্তু করোনা পরিস্থিতিতে ভক্তদের নিরাপত্তার কথা ভেবে মন্দির আংশিক বন্ধ রাখা হচ্ছে।তবে সকাল থেকে মন্দির বন্ধ থাকার ফলে ভিড় বাড়তে পারে বিকেলে এমনটা মাথায় রেখেই সমস্ত করোনা বিধি মেনে মন্দিরে প্রবেশ করানো হবে ভক্তদের।  


লকডাউনের দীর্ঘ সময় পর যখন পুনরায় মন্দির চত্বর খোলা হয় তখন থেকে মন্দিরে প্রবেশের সময় ছিল সকাল ৭টা থেকে ১০টা,  এবং বিকেলে ৩টে থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। 
কিন্তু সেই সময় আবার পরিবর্তিত করে এবার থেকে  সকাল সাড়ে ছটা থেকে বেলা সাড়ে বারোটা এবং বিকেল সাড়ে তিনটে থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত খোলা থাকবে বলে জানানো হয়েছে। এই নতুন সময়ে মন্দির খোলা হবে ১৮ই সেপ্টেম্বর থেকে।

Viral Telegram Channel 🔥

Recent Posts