আনলক চার এ লকডাউন আদেও কার্যকর হবে কি উঠছে প্রশ্ন


সেপ্টেম্বর মাসে কবে কবে লকডাউন থাকবে তা পশ্চিমবঙ্গ সরকার ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে৷ ৭, ১১ ও ১২ তারিখ সারা রাজ্যে সম্পূর্ণ লকডাউন থাকবে বলে ঘোষণা করা হয়েছে ।
তবে এই লকডাউন কতটা কার্যকর হবে তা নিয়ে ধোঁয়াশা আছে।

শনিবার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে আনলক চারের গাইডলাইন প্রকাশ করে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির প্রশাসনের উদ্দেশে নির্দেশ দেওয়া হয়েছে কন্টেইনমেন্ট জোন ছাড়া বাকি এলাকায় আর লকডাউন জারি করা যাবে না।

আনলক চার এ লকডাউন আদেও কার্যকর হবে কি উঠছে প্রশ্ন

গাইডলাইনে পরিষ্কারভাবে জানানো হয়েছে, শুধুমাত্র কনটেইনমেন্ট জোনে কার্যকর হবে লকডাউন বাকি জেলা, মহকুমা, ছোট শহর, গ্রামেও লকডাউন কার্যকর করা যাবে না কনটেইনমেন্ট জোন ছাড়া। যদি তেমনটা করতে হয় তাহলে তা নিয়ে আলোচনা করতে হবে কেন্দ্রীয় সরকারের সঙ্গে।

উল্লেখ্য ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে এই গাইডলাইন, সেপ্টেম্বরের ঘোষণা করা তিনদিন আদেও লকডাউন হবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে কেন্দ্রীয় সরকারের নির্দেশিকার পর।

৭, ১১ ও ১২ তারিখ সারা রাজ্যে সম্পূর্ণ লকডাউন থাকবে বলে ঘোষণা করা হয়েছে ।

আনলক তিনের গাইডলাইন পুরো অগাস্ট মাস পর্যন্ত থাকায় এই নির্দেশিকার আওতায় থাকছে না আগামী ৩১ অগস্টের লকডাউন, তাই সেদিন বাংলায় লকডাউন থাকবে বলেই মনে করা হচ্ছে।

আনলক তিন পর্যন্ত দেশের বিভিন্ন রাজ্যই লকডাউন করা হয়েছে, কোনও রাজ্যে নির্দিষ্ট দিনে গোটা রাজ্যেই লকডাউন হয়েছে, কোথাও আবার বেশি সংক্রমণের এলাকায় লকডাউন কার্যকর হয়েছে। বাংলাতে পুরসভা এলাকায় কড়া লকডাউন দেখা গেছে ।

আনলক চারের নির্দেশিকায় কয়েকটি বিধি তুলে জানানো হয়েছে ৭ সেপ্টেম্বর থেকে চলবে মেট্রো পরিষেবা, নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা স্কুলে যেতে পারবে শুধুমাত্র কনেটেইনমেন্ট জোন ছাড়া।

সেপ্টেম্বরের ঘোষিত তিন দিন লকডাউন হবে কি না সেই ব্যাপারে রাজ্যের তরফে এখনও কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Viral Telegram Channel 🔥

Recent Posts

link to আমারে করো তোমার বীণা গানের কথা । Aamare Koro Tomar Bina Song Lyrics - By Rabindranath Tagore

আমারে করো তোমার বীণা গানের কথা । Aamare Koro Tomar Bina Song Lyrics - By Rabindranath Tagore

নিত্য নতুন সৃষ্টির সাথে তাল মিলিয়ে বর্তমান যুগেও ঠিক একইভাবে প্রাসঙ্গিক...