পুজোর আগেই মাত্র ৩৯ টাকায় শুরু হয়ে যাচ্ছে হেরিটেজ জয় রাইডে কলকাতা ভ্রমণ


শহর জুড়ে উৎসবের মরশুম, সামনেই বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো। আর পুজোর আগেই হেরিটেজ জয় রাইডে কলকাতা ভ্রমণ শুরু হতে চলেছে। ১ অক্টোবর থেকে পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ দফতরের উদ্যোগে গঙ্গাবক্ষে শুরু হয়ে যাচ্ছে দেড় ঘন্টার  জয় রাইড৷ কলকাতার বিভিন্ন দর্শনীয় স্থান দেখতে দেখতে মায়াবী যাত্রাপথে বেজে চলবে রবীন্দ্রসঙ্গীত। এই জয় রাইডে মনোরম যাত্রা উপভোগ করতে খরচ মাত্র ৩৯ টাকা। 


৯০ মিনিট পরিবহণ নিগমের লঞ্চে ভেসে কলকাতার পথের আলোমাখা পরিবেশ,, ফুরফুরে বিকেল, এক টুকরো শান্তি খুঁজে নিতে অবশ্যই চড়তে হবে এই জয় রাইড।প্রতিদিন বিকেল ৪-৬ টা পর্যন্ত মিলেনিয়াম পার্ক জেটি থেকে ঘোরা যাবে ক্রুজে চড়ে।অতিরিক্ত রাইড থাকবে প্রতি শনি-রবিবার এবং যে কোনও ছুটির দিনে।ওই সমস্ত দিনে  দুপুর ১২টা-২টো পর্যন্ত এবং বিকেল ৪টে-৬টা পর্যন্ত ক্রুজে চড়ে ঘোরা যাবে।


লঞ্চ রওনা দেবে মিলেনিয়াম পার্ক থেকে আবার যাত্রাপথের সমাপ্তি হবে সেখানে এসেই। স্বাভাবিক ভাবেই ক্রুজে চড়ার সময় যদি মন চায় কিছু খেতে তার জন্য থাকছে ক্যাফেটেরিয়া । সূর্যাস্তের অম্লান আলো দেখতে দেখতে খাবারের স্বাদ উপভোগ করতে পারবেন ভাসতে ভাসতে।ক্রুজে খাবার বা পানীয় র খরচ আলাদা ভাবে থাকবে। তবে পানীয় জল বিনামূল্যে পাওয়া যাবে । 


মিলেনিয়াম পার্ক থেকে যাত্রা শুরু করে ক্রুজটি কাস্টমস হাউজ, ইস্টার্ন রেলওয়ে হেড কোয়ার্টার, ফেয়ারলি প্লেস, আর্মেনিয়ান ঘাট, মল্লিক ঘাট, হাওড়া ব্রিজ, জগন্নাথ ঘাট, নিমতা ঠাকুর বিসর্জন ঘাট,চাঁদপাল ঘাট,  বিবাদি বাগ স্টেশন, ভূতনাথ ও শ্মশান কালীর মন্দির,  নিমতা মহাশশ্মান, আহিরিটোলা এবং শোভাবাজার ঘাট ঘুরিয়ে দেখানোর পাশাপাশি এইসমস্ত স্থান সম্পর্কে তথ্যও জানাবেন গাইড।

  
নতুন এই উদ্যোগ মানুষের ভালোবাসা পাবে আশাবাদী পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ নিগমের এমডি রাজনবীর সিং। পুজোর সময়ে অনেক মানুষ এই জয় রাইড উপভোগ করতে চাইবেন, এমনটাই অনুমান করা হচ্ছে।   মাত্র ৩৯ টাকায় পরিবহণ দফতরের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে রাজ্য পর্যটন দফতর। চন্দননগর ও কলকাতা এই দুই পাড়ের অসামান্য সৌন্দর্য্য মানুষের সামনে তুলে ধরা হলে তা সকলেরই ভালো লাগবে, জানিয়েছে মন্ত্রী গৌতম দেব।

Recent Content