বিধ্বংসী ঝড়ের পূর্বাভাস, হাইসেন এর পর এবার হ্যারিকেন ‘সালি’!, ছড়াচ্ছে আতঙ্ক


করোনা সংকটের পাশাপাশি ক্রমাগত ঝড়ে বিপর্যস্ত আমেরিকা। লাগাতার হ্যারিকেন আছড়ে পড়ছে, দিন কয়েক আগে তীব্র গতিবেগে আছড়ে পড়েছিল হাইসেন। এবার আসছে ‘সালি’।

বিধ্বংসী ঝড়ের পূর্বাভাস,  হাইসেন এর পর এবার হ্যারিকেন 'সালি'!, ছড়াচ্ছে আতঙ্ক

হাইসেন এর আগে ফ্লোরিডা উপকূলে লরার দাপট দেখা যায়। আশঙ্কা করা হচ্ছে আসন্ন ঝড় সালি আরও বিধ্বংসী রুপ নেবে। এই মৌসুমী ঝড় নিম্নচাপের সৃষ্টি করে শক্তিশালী হয়ে আছড়ে পড়বে ম্যাক্সিকো উপকূল এবং আমেরিকার বেশ কিছু অংশে তারপর আঘাত করবে বারমুডার স্থলভাগে।

মঙ্গলবার থেকে আরও শক্তিশালী হয়ে ফ্লোরিডা আলাবামা, মিসিসিপি লিউসিনিয়ার উপকূল অংশে আছড়ে পড়ার সম্ভাবনা জানানো হয়েছে।

এস পর্যায়ের হ্যারিকেন ঝড় সালি প্রবল গতিবেগে স্থলভাগে আছড়ে পড়বে জানিয়েছে আমেরিকান হ্যারিকেন সেন্টার।

অগাস্ট মাসে লরা হ্যারিকেনের প্রভাবে বিপুল ক্ষতিগ্রস্ত হয় আমেরিকা,
লরা ঝড় শহরে ক্ষতির পরিমান ১২ মিলিয়ন মার্কিন ডলার। প্রায় ১৫ কিমি পার ঘন্টায় ঝড় আছড়ে পড়ে সমস্ত কিছু লণ্ডভণ্ড করে দেয়। বহু বাড়ি বিদ্যুৎ সংযোগ ছিন্ন হয়ে যায়। বিধ্বংসী ঝড়ের রেশ কাটিয়ে উঠতে না উঠতেই লিউসিনিয়ায় নতুন করে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

করোনা নিয়ে যখন মানুষ আতঙ্কিত বহু মাস ধরে, তার উপর একের পর এক ঝড় সংকটের সৃষ্টি করেছে সাধারণ মানুষের মধ্যে।

সমুদ্রে নিম্নচাপ হিসেবে অবস্থান করছে সালি, এই মুহুর্তেই তাই বোঝা যাচ্ছে না এই ঝড়ের গতিবেগ কেমন থাকবে। বুধবার থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও ঝড়ের গতিবেগ প্রধানত ভয়ের কারণ।

Recent Content

link to পুজোর আগেই মাত্র ৩৯ টাকায় শুরু হয়ে যাচ্ছে হেরিটেজ জয় রাইডে কলকাতা ভ্রমণ

পুজোর আগেই মাত্র ৩৯ টাকায় শুরু হয়ে যাচ্ছে হেরিটেজ জয় রাইডে কলকাতা ভ্রমণ

শহর জুড়ে উৎসবের মরশুম, সামনেই বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো। আর পুজোর আগেই হেরিটেজ জয় রাইডে কলকাতা ভ্রমণ শুরু হতে চলেছে। ১ অক্টোবর থেকে পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ দফতরের উদ্যোগে গঙ্গাবক্ষে শুরু হয়ে যাচ্ছে দেড় ঘন্টার  জয় রাইড৷ কলকাতার বিভিন্ন দর্শনীয় স্থান দেখতে দেখতে মায়াবী যাত্রাপথে বেজে চলবে রবীন্দ্রসঙ্গীত। এই জয় রাইডে মনোরম যাত্রা উপভোগ করতে খরচ মাত্র ৩৯ টাকা।  […]
link to উত্তরপ্রদেশে গণধর্ষণে মৃত তরুণীর দেহ গভীর রাতে জোর করে সৎকার করেছে পুলিশ ,পরিবারের দাবি ঘিরে বিক্ষোভ

উত্তরপ্রদেশে গণধর্ষণে মৃত তরুণীর দেহ গভীর রাতে জোর করে সৎকার করেছে পুলিশ ,পরিবারের দাবি ঘিরে বিক্ষোভ

উত্তর প্রদেশে গণধর্ষণে মৃত নির্যাতিতার সৎকার ঘিরে চাঞ্চল্য।মৃতদেহ গ্রামে নিয়ে যাওয়া হলেও পরিবারের আবেদন সত্বেও বাড়িতে না নিয়ে গভীর রাতে জোর করেই সৎকারের অভিযোগে কাঠগড়ায় পুলিশ।নির্যাতিতার পরিবারের তরফে জানানো হয়েছে তাঁরা নির্যাতিতা তরুণীর দেহ বাড়িতে আনতে চাইলেও পুলিশ আপত্তি জানায়।তবে এই অভিযোগকে অস্বীকার করে হাথরসের মহকুমা শাসক জানিয়েছে মৃতার পরিবারের কোনো সদস্য সেই সময় উপস্থিত […]