গাড়ি কেনার জন্য এটাই সবচেয়ে ভালো সময়, জেনে নিন কেন


করোনা বহু মানুষের জীবনে বা কর্মক্ষেত্রে সর্বনাশ ডেকে আনলেও গাড়ি ব্যবসায়ীদের জন্য কিন্তু করোনা পৌষমাস নিয়ে এসেছে।বিশ্বের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার দিক থেকে বিগত বেশ কিছুদিন ধরেন সবচেয়ে আগে আছে ভারত, আর ঠিক এই কারণেই বাড়ছে গাড়ির ক্রেতা।

২০১৯ সালের অগস্ট মাসে গাড়ি বিক্রির সংখ্যা যেখানে ছিল ১ লাখ ৮৯ হাজার ১২৯ সেখানে এই বছরে অগস্ট এ গাড়ি বিক্রির সংখ্যা মোট ২ লাখ ১২ হাজার ৯১৬ টি।গত বছরের তুলনায় এবছর  ১৪.১৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে গাড়ি বিক্রি জানিয়েছে সোসাইটি অফ ইন্ডিয়ান অটোমোবাইল ম্যানুফ্যাকচারার্স।

এই গাড়ি বিক্রির পরিমানটা কিন্তু হঠাৎ করেই বৃদ্ধি পায় অগস্ট মাসে যার কারণ বিশেষজ্ঞ দের মতে কোভিড এবং লকডাউন , করোনা সংক্রমণ নিয়ে আতঙ্কের কারণে বহু মানুষ সামাজিক দূরত্ব বিধি বজায় রাখতে ভীড় যানবাহন এড়িয়ে নিজস্ব গাড়িতে যাতায়াত করতেই যে বেশি স্বাচ্ছন্দ বোধ করেছে তা গাড়ি বিক্রির সংখ্যা দেখেই বোঝা যায়, প্রায়শই লকডাউন থাকাও গাড়ি বিক্রি হওয়ার আরেকটা কারণ, লকডাউনের কারণে গণ পরিবহণে অনেক সমস্যা হওয়ায় বেড়েছে গাড়ি বিক্রি।

কোভিড-১৯ যেহেতু ভারতে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে তাই সুরক্ষার জন্য অনেকেই ভিড় বাসে, ট্রেনে না গিয়ে গাড়িতেই যাতায়াত করছেন, সেই কারণেই লকডাউনের পরে বিপুল পরিমান মানুষ গাড়ি কিনেছেন।এবছর করোনা শুরুর দিকে মারুতি সুজুকির তরফে আভাস দেওয়া হয়েছিল ভারতের গাড়ি শিল্পের জন্য সুসময় নিয়ে আসবে করোনাভাইরাস।


লকডাউন পরবর্তী সময়ে গাড়ি বিক্রি বাড়বে বলে অনুমান করেছিলেন মারুতি সুজুকির চেয়ারম্যান আর সি ভার্গভ। তিনি জানান পরিস্থিতির সাথে মানুষের চিন্তাধারারও অনেক বদল ঘটবে । বর্তমান সময়ে গাড়ির চাহিদার বাড়ছে দিন দিন তাই গাড়ি শিল্পের জন্য এই সময়টি খুবই ভালো এমনটাই ধারণা বিশেষজ্ঞদের। তাই আপনি যদি গাড়ি কেনার কথা ভেবে থাকেন ,তাহলে এটা কিন্তু ভালো সময় । 

Viral Telegram Channel 🔥

Recent Posts