করোনা আবহে এসি ট্রামে চড়ে প্যন্ডেল হপিংয়ের দারুণ সুযোগ দিচ্ছে পরিবহন নিগম


পুজো আসতে আর দশদিনও বাকি নেই, পুজোর শপিং অনেকেরই হয়ে গেছে, অনেকে অনলাইন থেকে অর্ডার করেছে তো অনেকে আবার সতর্কতা অবলম্বন করেই বেছে নিয়েছে গড়িয়াহাট, নিউ মার্কেট কিংবা বিভিন্ন শপিং মল। করোনা আবহের মধ্যে নিউ নর্মালে পুজোর পাঁচদিন কোথায় ঘুরবেন এই ভাবনাটা কিন্তু অনেকেরই মনে সংশয়ের সৃষ্টি করেছে।

চারিদিকে যা পরিস্থিতি তাতে অনেকেই এই সময় বাইরে যেতে চান না, আবার অনেকেই এবার প্যান্ডেল হপিং এও কাটছাট করেছে।তবে যাদের এমন সমস্যা হচ্ছে তাদের জন্য পুজোয় প্যান্ডেল হপিং এর আনন্দের এক নতুন ধরন নিয়ে এসেছে  রাজ্য পরিবহণ নিগম। যেখানে স্বল্প খরচে ট্রামে চড়ে উত্তর-দক্ষিণের বেশ অনেকগুলো ঐতিহ্যবাহী পুজো দেখা যাবে। 

প্রতিবছর এমন অনেকেই থাকেন তারা অনায়াসে ৫-৬ ঘন্টা বা তারও বেশি পায়ে হেঁটে পুজো মন্ডপ পরিদর্শন করেন। তবে এবার তেমনটা অনেকেই করবে না।করোনা পরিস্থিতিকে মাথায় রেখে এসি ট্রামে চেপে ঠাকুর দেখার সুযোগ করেছে রাজ্য পরিবহণ নিগম (WBTC)।এই দুটি ট্রাম ছাড়বে সপ্তমী ও নবমীতে, ঠিক সকালে ১১টায়। এসপ্ল্যানেড ট্রাম ডিপো থেকে একটি ট্রাম  উত্তরের  হাতিবাগান যাবে অন্যটি নিয়ে যাবে গড়িয়াহাটে। 

উল্লেখ্য দুটি রুটেই বেশ কয়েকটি জনপ্রিয় পুজো দেখা যাবে। প্রথমটি এসপ্ল্যানেড থেকে  সুবোধ মল্লিক স্কোয়ার, বৌবাজার, কলেজ স্কোয়ার, হেদুয়া, হাতিবাগান হয়ে শ্যামবাজার ডিপোতে যাবে।
আর দ্বিতীয় ট্রামে রাসবিহারী হয়ে গড়িয়াহাট যাবে যেখানে দেখা যাব এগডালিয়া এভারগ্রিন, সিংহী পার্ক সহ আরও বেশ কয়েকটি জনপ্রিয় পুজো৷ঐতিহ্যবাহী  ট্রামযাত্রার মাধ্যমে প্যান্ডেল হপিং এর সুবিধায় উচ্ছ্বসিত শহরবাসী। এই ট্রামে চড়ে পুজো দেখতে  খরচ হবে মাত্র ৫০০ টাকা।

রাজ্য পরিবহণ নিগম জানিয়ে দিয়েছে ট্রামে উঠতে গেলে মাস্ক থাকা আবশ্যক। এসি ট্রামে চড়ে প্যান্ডেল হপিং এর ইচ্ছা থাকলে বুক করে নিতে হবে আসন।  বুকিং অনলাইনেও হবে। বুকিং নম্বর হল –  ৮৬৯৭৭৩৩৭৪৫/৮৬৯৭৭৩৩৩৮৮।

Recent Content