কলকাতা এবং শহরতলীতে চালু হতে চলেছে উবের টোটো


উবের ক্যাব ব্যপক জনপ্রিয় হওয়ার পর চালু হয়েছিল উবের বাইক, এ বার উবের চালু করলো ই-রিকশা বা টোটো।  পরিবহণ সংস্থা Uber-এর তরফে সম্প্রতি  জানানো হয়েছে এই ই রিক্সা বা টোটো চালানো হবে কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে, প্রথমে ৫০০টি ই-রিকশার চালানো হবে।করোনাকালে নিউ নর্ম্যালে যেখানে অফিস, দোকান, শপিংমল সবই খুলে গেছে, স্বাভাবিক জীবনে ফিরছেন মানুষ সেখানে গাড়ির পরিষেবা নিয়ে এখনও সমস্যায় পড়তে হচ্ছে মানুষকে।

সামনেই আবার স্কুল কলেজও খুলে যেতে পারে। এরকম অবস্থায়   Uber-এর এই নতুন পরিষেবা যাত্রীদের যাতায়াতের সমস্যাকে অনেকটাই কমাতে পারবে বলে মনে করা হচ্ছে। এই খবরে খুশি কলকাতা এবং আশেপাশের এলাকার মানুষ। জনপ্রিয় এই পরিবহন সংস্থার তরফে জানানো হয়েছে প্রথমে এই ই রিকশা পরিষেবা চালু হবে কলকাতা, বারাসত, মধ্যমগ্রাম, রাজারহাট, সল্টলেকে এবং  হাওড়ার বেশ কিছু অংশে।তবে অনেকেই মনে করছেন  ৫০০টি ইলেকট্রনিক রিকশার থেকে চাহিদা অনেক বেশি থাকবে। 

তবে কিছুদিন আগে দিল্লিতেও এই  পরিষেবা চালু হয়েছিল, কিন্তু সেখানে মাত্র  ১০০টি ইলেকট্রনিক রিকশা দিয়ে পরিষেবা চালু করা হয়েছিল এবং তাও শুধুমাত্র ছিল দিল্লির মেট্রো স্টেশনগুলোর বাইরেই। তবে কলকাতা এবং আশেপাশে এই দুটি ব্যপার না থাকায় এখানে ই রিকশার চাহিদা ভালোই থাকবে বলে আশাবাদী সংস্থা।এই ই রিকশা Uber-এর অ্যাপ এর মাধ্যমে বুক করা যাবে।  অ্যাপ ক্যাবের মতো একই ভাবে বুক করা যাবে এই ই রিকশা পরিষেবা। তবে চাহিদা ভালো থাকলে ভবিষ্যতে কলকাতা এবং হাওড়া মিলিয়ে ইলেকট্রনিক রিকশার সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।

Recent Content

link to মাত্র 247 টাকায় প্রতিদিন 3 জিবি ডেটা, তাও 40 দিনের জন্য, দুর্দান্ত অফার আনল BSNL

মাত্র 247 টাকায় প্রতিদিন 3 জিবি ডেটা, তাও 40 দিনের জন্য, দুর্দান্ত অফার আনল BSNL

টেলিকম সংস্থা BSNL মাঝে মধ্যেই বেশ ভালো অফার নিয়ে আসে গ্রাহকদের জন্য। এবার 247...