করোনাকে হারিয়ে কেমন আছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, জেনে নিন


বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের কাছে পরাজিত হয়েছে করোনা। বুধবার তাঁর করোনা  পরীক্ষা করা হয়েছিল যার রিপোর্ট নেগেটিভ এসেছে।হাসপাতাল সূত্রে জানা গেছে  চিকিৎসাতে সাড়া দিচ্ছেন অভিনেতা। চোখ খুলেছেন তিনি। করোনা আক্রান্ত হওয়ার ১৪ দিনের মাথায় করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে অভিনেতার, সংক্রমণ কমে যাওয়ার সাথে সাথে সমস্ত অঙ্গপ্রত্যঙ্গও কাজ করছে। যদিও জ্বর এখনো পুরোপুরি কমেনি। 


অক্টোবরের শুরুতেই কোভিডের উপসর্গ দেখা যাওয়ায় ৫ অক্টোবর তাঁর কোভিড পরীক্ষা হয় রিপোর্ট পজিটিভ আসায় ৬ তারিখ সকালে তাকে বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয়।  সৌমিত্র চট্টোপাধ্যায়ের বেশ কয়েকটি কো-মর্বিডিটি থাকায় তাঁর শারীরিক অবস্থা নিয়ে  প্রথম থেকেই উদ্বেগ সৃষ্টি হয়। 
তবে বেলভিউ হাসপাতালের সূত্রে জানা গেছে আগের তুলনায় ভালো আছেন তিনি।শারীরিক অবস্থা সামান্য স্থিতিশীল। হার্টবিট, রক্তচাপ স্বাভাবিক থাকলেও এখনো পুরোপুরি উদ্বেগ কাটেনি। মূত্রনালীতে যে সংক্রমণ পাওয়া যায় সেই কারণে প্রস্রাবে পাওয়া গেছে  ই-কোলাই, যে কারণে বেড়ে গেছে সোডিয়ামের মাত্রা। মঙ্গলবার রাত থেকে আস্তে আস্তে চিকিৎসায় সাড়া দিয়েছেন তিনি, মঙ্গলবার রাতে ভাল ঘুমিয়েছেন।  


 তাঁর শরীরে পটাসিয়াম ও ম্যাগনেসিয়ামের মাত্রা ঠিক আছে, এমআরআই রিপোর্টেও খারাপ কিছু  পাওয়া যায়নি বলেই জানিয়েছেন চিকিৎসকরা।দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টের  সমস্যায় ভুগছেন তিনি।  সিওপিডিতে আক্রান্ত হন ২০০৬ এ, গত বছর নিউমোনিয়ার সংক্রমণ ধরা পড়ে, এবার  ফুসফুসে সংক্রমণ ধরা পড়েছে। তবে এই মুহূর্তে ইনভ্যাসিভ ভেন্টিলেশন দিতে হবে না তাকে, আপাতত  নন-ইনভ্যাসিভ ভেন্টিলেশনে রাখা হয়েছে সৌমিত্রবাবুকে। রিপোর্ট অনুযায়ী তাঁর  অক্সিজেন স্যাচুরেশন লেভেল ৯৫ শতাংশের বেশি থাকায়  শ্বাসের সমস্যা সেরে যাবে বলে আশাবাদী চিকিৎসকরা।

Recent Content