পুজোর আগে কেমন থাকবে আবহাওয়া, বৃষ্টি হবে, না আকাশ শুধুই মেঘলা থাকবে, জেনে নিন বিস্তারিত


করোনা ভাইরাস এমনিতেই এবছরের পুজোর আনন্দ ফিকে করে দিয়েছে,তবুও মা এর আগমনে সতর্কতা অবলম্বন করেই শুরু হয়ে গেছে উৎসবের আমেজ। কিন্তু পুজো মাটি করতে করোনার পাশাপাশি আসতে পারে বৃষ্টিও। পুজোর আগে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে। 
পুজোর মধ্যেই বৃষ্টির আশঙ্কা দুশ্চিন্তার রেখা টেনে দিচ্ছে মানুষের মনে। আবহাওয়া দফতর জানিয়েছে আন্দামানের কাছে নতুন নিম্নচাপ তৈরী হচ্ছে যা ক্রমাগত শক্তি সঞ্চয় করে গভীর নিম্নচাপের রুপ নিতে পারে বলে আশঙ্কা। 

Torrential rain causing flood.


এই নিম্নচাপ অন্ধ্রপ্রদেশ, ওডিশা উপকূলের দিকে ধাবিত হবে।তবে নিম্নচাপ কি আদেও ঘূর্ণিঝড়ে পরিণত হবে তা এখনই বলা সম্ভব হচ্ছে না।চলতি সপ্তাহের শেষ থেকে অন্ধ্র এবং ওড়িশা উপকূলে তুমুল বৃষ্টির সম্ভাবনা ব্যক্ত করা হয়েছে। বাংলাতেও এই  নিম্নচাপের ফলে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।দক্ষিণবঙ্গে সপ্তাহের শেষে হতে পারে হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত।পরপর কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা থাকবে ,দুপুরের দিকে বৃদ্ধি পাবে রোদের তীব্রতা।


তবে পুজোর চার দিনেও কি বৃষ্টি নিয়ে নিশ্চিত কিছু এ বলা না গেলেও বৃষ্টির আশঙ্কা থেকে যাচ্ছে।  
বৃহস্পতিবার বিকেলের দিকে আকাশ মেঘলা থাকবে, হালকা বৃষ্টির সম্ভাবনাও থাকছে ,কোথাও কোথাও বেশ কিছুক্ষণ ভারী বৃষ্টি চলবে। বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি সেলসিয়াস বেশি অর্থাৎ  ২৫.৯ ডিগ্রি ।

Viral Telegram Channel 🔥

Recent Posts