দেশবাসীর উদ্দেশ্যে ভাষণে কি বললেন প্রধানমন্ত্রী, জেনে নিন


করোনা কেন্দ্রিক প্রসঙ্গ, বা পুজো কেন্দ্রিক, হতে পারে লকডাউন, বা বড় কোনো ঘোষণা, অনেকেই ভাবছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীমঙ্গলবার সন্ধে ৬টায় জাতির উদ্দেশে ভাষণে এসবই বলবেন। তবে লকডাউন নয়, বরং তিনি জানালেন দেশে করোনায় মৃত্যুর হার অন্যান্য দেশের তুলনায় কম আছে।পাশাপাশি তিনি মানুষকে আরও সতর্কতা অবলম্বন করার কথাও জানিয়েছেন। 

দেশবাসীর উদ্দেশ্যে ভাষণে কি বললেন প্রধানমন্ত্রী, জেনে নিন


ভারতে করোনায় মৃত্যুহার এবং সুস্থতার হার আশাপ্রদ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন ভাষণে  তিনি জাতির উদ্দেশ্যে বলেন, লকডাউন নেই ঠিকই কিন্তু করোনা ভাইরাস কিন্তু এখনো আছে, তাই সাবধানতা অবলম্বন করে সতর্ক থাকতে হবে। প্রধানমন্ত্রী এদিন বলেন ভারতে করোনা আক্রান্তদের জন্যে ৯০ লক্ষেরও বেশি বেড তৈরি করার পাশাপাশি কোয়ারানটিন সেন্টারের সংখ্যা ১২ হাজার,  করোনা টেস্টের ল্যাব আছে ২০০০, গত সাত আট মাস ধরে  করোনার সাথে যেভাবে লড়াই করছে ভারতের মানুষ তাতে সতর্ক না হলে আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে।  তাই দ্রুত যাতে সুস্থতার হার আরও বাড়ে সেই লক্ষ্যেই এগিয়ে যেতে হবে।  


আমেরিকা, ব্রাজিল, স্পেন ইত্যাদি দেশে যেখানে দশ লাখে মৃত্যুহার ৬০০ র ও বেশি সেখানে ভারতে দশ লাখে মৃত্যুহার ৮৩। প্রধানমন্ত্রী জানান করোনা ভ্যাকসিন এলে তা সকলের কাছেই পৌঁছে দেবে সরকার।কিন্তু প্রত্যেককে আরও বেশি দায়িত্ববান ও সতর্ক হতে হবে। স্বাভাবিক জীবন যেমন চলছে চলুক পাশাপাশি করোনা সতর্কতায় সমস্ত বিধি মেনে দূরত্ববিধি বজায় রাখা , স্যানিটাইজারের ব্যবহার,মাস্ক পরা, এই প্রত্যেকটি জিনিস ভীষণ জরুরী।

  
উৎসবের মরসুম দেশের মানুষ সুস্থ থাকুক সেটাই তার কাম্য , তাই এই অবস্থায় কেউ যেন দায়িত্বজ্ঞানহীন না হয়,তিনি অনেক ভিডিও দেখেছেন যেখানে মানুষ করোনাকে হালকা ভাবে নিয়ে   সাবধানতা অবলম্বন করছে না, যা তাদের পরিবারের জন্যও সংকটজনক জানান তিনি। সতর্কতা অবলম্বন করে সকলকে উৎসবের মরশুমে শুভেচ্ছা জানিয়ে তিনি বক্তব্য শেষ করেন।

Recent Content

link to মাত্র 247 টাকায় প্রতিদিন 3 জিবি ডেটা, তাও 40 দিনের জন্য, দুর্দান্ত অফার আনল BSNL

মাত্র 247 টাকায় প্রতিদিন 3 জিবি ডেটা, তাও 40 দিনের জন্য, দুর্দান্ত অফার আনল BSNL

টেলিকম সংস্থা BSNL মাঝে মধ্যেই বেশ ভালো অফার নিয়ে আসে গ্রাহকদের জন্য। এবার 247...