কিভাবে হোয়াটস্যাপ এ ফিঙ্গারপ্রিন্ট লক সক্রিয় করবেন | Bengali Guide to set Fingerprint Lock in Whatsapp


how to set fingerprint lock bengali guide

নমস্কার বন্ধুরা. এই কিছুদিন আগে হোয়াটস্যাপ লঞ্চ করেছে ফিঙ্গারপ্রিন্ট লক করার ফীচার. যার সাহায্যে আমরা আমাদের হোয়াটস্যাপ কে আরও সিকিউর করতে পারি. এই ফীচার টি ডিফল্ট মানে প্রথম থেকেই ফোন এ এক্টিভেট হবে না এটিকে আলাদা করে সেট করতে হবে. চলুন জেনে নি কিকরে ফিঙ্গারপ্রিন্ট লক সেট করবেন হোয়াটস্যাপ এ.

কিভাবে হোয়াটস্যাপ ফিঙ্গারপ্রিন্ট লক সেট করবেন মোবাইল এ

প্রথমেই বলে দি এই কিছু দিন আগে এই ফীচার টি এসেছে তাই প্রথমেই প্লে স্টোরে এ গিয়ে আপনার হোয়াটস্যাপ কে আপডেট করে নিন. কারণ এই ফীচার টি ২.১৯.২২১ ভার্সন থেকে সকলের থাকবে. আপনার হোয়াটস্যাপ আপডেটেড থাকলে নেক্সট স্টেপটি ফলো করুন.

এখন আপনার কাছে হোয়াটস্যাপ এর নতুন ভার্সন টি আছে, এপ্লিকেশন টি খুলুন এবং ডানদিকে একদম উপরে তিনটি ডট আইকন টি টিপুন. তারপর সেটিংস অপশন টি টিপুন.

সেটিংস অপশন

এর পর একাউন্ট এ ক্লিক করুন, ভিতরে গিয়ে প্রাইভেসী তে ট্যাপ করুন.

একাউন্ট
প্রাইভেসী

প্রাইভেসী পেজ এ গিয়ে স্ক্রল করে একদম নিচে চলে যান. দেখতে পাবেন ফিঙ্গারপ্রিন্ট লক অপশন, ওটি টিপুন.

ফিঙ্গারপ্রিন্ট লক অপশন

এরপর আনলক উইথ ফিঙ্গারপ্রিন্ট অপশন টি টিপে আপনার ফিঙ্গার প্রিন্ট দিয়ে দিন.

আনলক উইথ ফিঙ্গারপ্রিন্ট অপশন

এরপর আপনাকে কতক্ষন একটিভ না থাকলে হোয়াটস্যাপ লক হয়ে যাবে সেই সময় সিলেক্ট করুন. ব্যাস আপনার হোয়াটস্যাপ ফিঙ্গারপ্রিন্ট লক এক্টিভেট হয়ে গেছে.

এখন থেকে যখন এ আপনি হোয়াটস্যাপ ওপেন করবেন তখন এ আপনাকে ফিঙ্গারপ্রিন্ট দিতে লাগবে নাহলে এটি খুলবে না. যদিও আপনার কাছে যা যা মেসেজ আসছে সেগুলি আপনি নোটিফিকেশন বার এ দেখতে পাবেন. আর ফিঙ্গারপ্রিন্ট লক টি সাথে সাথে এখনো পিন লক অপশন নেই সুতরাং আপনি ছাড়া আর কেউ যদি ফোন নিয়ে থাকে তাহলে হোয়াটস্যাপ খুলতে পারবে না আপনার ফোন এ. আমাদের পরামর্শ অনুযায়ী এই ফীচার টি এক্টিভেট করলে আপনার হোয়াটস্যাপ আরো নিরাপদ থাকবে.

Recommended Read
হোয়াটস্যাপ এ টেক্সট ফরম্যাট করার সহজ উপায়

হোয়াটস্যাপ একটি বহুল ব্যবহৃত চ্যাট এপ্লিকেশন যা মোবাইল ও কম্পিউটার এর জন্যে রয়েছে. ২০০৯ সালে শুরু হওয়া এই কোম্পানি টি বিশ্বের অন্যতম বড়ো একটি সফটওয়্যার কোম্পানি. হোয়াটস্যাপ ডাউনলোড করার জন্যে নিচের লিংক টিতে ক্লিক করুন. এই নতুন আপডেট এর সঙ্গে সঙ্গে হোয়াটস্যাপ এর ডাটা প্রাইভেসী এবং সিকিউরিটি অনেক শক্তিশালী হয়ে গেছে.
এই পোস্ট টি ভালো লাগলে প্লিজ শেয়ার করবেন.

Recent Content

link to মাদক যোগে উঠে এসেছে বলিউডের একাধিক প্রভাবশালী অভিনেতার আদ্যক্ষর

মাদক যোগে উঠে এসেছে বলিউডের একাধিক প্রভাবশালী অভিনেতার আদ্যক্ষর

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে উঠে আসছে বলিউডের বেশ কিছু নেতিবাচক দিক,প্রথমে নেপোটিজম বির্তক, এবং তারপর প্রয়াত অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তী গ্রেফতারের পর থেকে বলিউডে সক্রিয় মাদক যোগে উঠে আসছে একের পর এক তারকার নাম। মাদক যোগে একের পর এক নাম এসেই চলেছে। ইতোমধ্যেই  নার্কোটিকস কনট্রোল ব্যুরোর তরফে বলিউডের স্টার কিডস সারা আলি […]
link to মেট্রো পরিষেবা সহজ করতে লঞ্চ হল নতুন মোবাইল অ্যাপ 'কলকাতা মেট্রো অফিসিয়াল অ্যাপ’

মেট্রো পরিষেবা সহজ করতে লঞ্চ হল নতুন মোবাইল অ্যাপ 'কলকাতা মেট্রো অফিসিয়াল অ্যাপ’

দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার পর পুনরায় ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় মেট্রো পরিষেবা শুরু হয়েছে। যাত্রীদের সুবিধার্থে সোমবার থেকে শনিবারের পরে এবার রবিবারের মেট্রো পরিষেবা চালু থাকবে বলে জানানো হয়েছে। তবে আগের মতো টিকিট কেটে যাত্রীরা মেট্রোয় উঠতে পারছে, করোনা পরিস্থিতিতে মেট্রোতে যাতায়াতের জন্য প্রয়োজন স্মার্টকার্ড, ই-পাস। তবে এই নতুন নিয়মে যাত্রীদের সমস্যা হচ্ছিল তাই […]