একদিন পরে শ্রাদ্ধ, বাড়ি ফিরলেন ‘মৃত’, শোকের আবহ নিমেষে বদলে গেল আনন্দে!


কোন গল্পের স্ক্রিপ্ট নয়, বাস্তবে এমন ঘটনার সাক্ষী হল বিরাটির ব্যানার্জি পরিবার। বাড়ির কর্তা শিবনাথ ব্যানার্জি করোনায় আক্রান্ত হওয়ায় ১১ নভেম্বর তাকে বারাসাতের জি এন আর সি হাসপাতালে ভর্তি করা হয়। ১৩ নভেম্বর হাসপাতাল থেকে জানানো হয় মৃত্যু হয়েছে রোগীর। করোনার কারণে দেহ দেওয়া হয়নি পরবারকে। হাসপাতালের তত্ত্বাবধানে তাঁর সৎকারের কাজ করেন  ছেলে।

আয়োজন শুরু হয় শ্রাদ্ধানুষ্ঠানের, হঠাৎ হাসপাতাল থেকে ফোন আসে শিবনাথ ব্যানার্জি সুস্থ আছেন, তাকে বাড়িতে পাঠানো হয়েছে, অ্যাম্বুলেন্সে করে কিছুক্ষণের মধ্যেই চলে আসবেন তিনি। ব্যপারটা বুঝতে অসুবিধা হলেও কাছের মানুষকে হারিয়ে ফিরে পাওয়ার আনন্দে আত্মহারা হয়ে ওঠে ব্যানার্জি পরিবার। 

 
এই ঘটনার টির সাথেই আরেকটি ঘটনাও যুক্ত হয়ে যায়,  কারণ যার দেহ সৎকার করা হয়েছিল তার নাম মোহিনী মোহন গোস্বামী। হাসপাতালে ভর্তির পর থেকেই ফোনে প্রতিদিন ওই ব্যক্তির পরিবারকে জানানো হয় তাদের রোগী সুস্থ হচ্ছেন। এরপর তাকে বাড়ি নিয়ে যেতে বলা হয়।  মোহিনী মোহন গোস্বামীর পরিবার  রোগীকে অ্যাম্বুলেন্সে করে বাড়ি নিয়ে যাওয়ার সময় রোগী বলেন বিরাটি যাবেন, কিন্তু তাকে নিতে আসা পরিবারের সদস্যরা অবাক হয়ে যান, কারণ তাদের বাড়ি তো বিরাটি নয়, দেখা যায় ইনি মোহিনী মোহন গোস্বামী নন।

এরপর হাসপাতাল কর্তৃপক্ষকে জোর দিলে জানা যায় মোহিনী মোহন গোস্বামী মারা গেছেন, তার সাথে শিবনাথ ব্যানার্জিকে গুলিয়ে ফেলা হয়েছিল।ঘটনাটি প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে। স্বাস্থ্য ভবনের তরফে রিপোর্ট চাওয়া হয়েছে। দোষীদের শাস্তি দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

Recent Posts

link to জীবনের ব্যর্থতা নিয়ে স্ট্যাটাস, কবিতা, উক্তি ~ Top 75 Bengali Quotes, Status, Poems on Failure

জীবনের ব্যর্থতা নিয়ে স্ট্যাটাস, কবিতা, উক্তি ~ Top 75 Bengali Quotes, Status, Poems on Failure

প্রত্যেকের জীবনে একটি সময় আসে যখন সমস্ত কিছুই নিজের বিরুদ্ধে ঘটতে থাকে...