টেট উত্তীর্ণ পরীক্ষার্থীদের জন্য সুখবর,ডিসেম্বরেই শুরু হয়ে যাবে নিয়োগ পক্রিয়া


রাজ্যে শিক্ষক নিয়োগ বন্ধ থাকায় নিয়োগের দাবিতে টেট উত্তীর্ণরা একাধিকবার আন্দোলন করেছেন বিক্ষোভ দেখিয়েছেন, প্রশ্ন তুলেছেন শিক্ষক নিয়োগে স্বচ্ছতা নিয়েও, করেছেন অনশন৷ অবশেষে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে শিক্ষক নিয়োগ সম্পর্কে বড় ঘোষণা করলেন।


প্রায় ২০ হাজার পরীক্ষার্থী নেট  পাস করেছে যাদের মধ্যে ১৬ হাজার ৫০০ জনকে আগামী ১,২মাসের মধ্যে করোনার প্রভাব একটু কমলেই নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। বর্তমানে শূন্যপদ ১৬ হাজার ৫০০ থাকায় সম সংখ্যক শূন্যপদে আগামী এক দু মাসের মধ্যে নিয়োগ হবে। বাকি থাকা সাড়ে তিনহাজার টেট উত্তীর্ণদেরও নিয়োগ ধাপে ধাপে খুব শীঘ্রই হবে৷

এছাড়াও প্রায় আড়াই লাখ পরীক্ষার্থী যারা টেট এ আবেদন করেছিলেন তৃতীয়বার টেট দেওয়ার জন্য তাদের যদি চায় তাহলে নিয়োগ পক্রিয়া সমাপ্তির পর অফলাইনে তাদের পরীক্ষা নেওয়া হবে। এবং পরবর্তী শূন্যপদে তাদের নিয়োগ করা হবে বলেও জানানো হয়েছে। মুখ্যমন্ত্রীর ঘোষণায় খুশি পরীক্ষার্থীরা। 


নিয়োগ পরীক্ষায় পাশ করেও নিয়োগ না হওয়ায় চিন্তিত ছিলেন পরীক্ষার্থীরা৷ তাদের অভিযোগ ছিল শিক্ষাদফতরে আবেদন জানিয়েও কিছু হয়নি। টাকা খরচ করে ডি.এল.এড করে পরীক্ষায় সফল হয়েও দীর্ঘদিন বাড়ি বসে থাকতে হচ্ছে তাদের। যে কারণে নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতিরও অভিযোগ ওঠে।
যদিও সরকারের তরফে  জানানো হয়েছে নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা বজায় রাখা হয়।

Close

Recent Posts