দলের পরাজয়ের দায়ভার নিয়ে অধিনায়কত্ব থেকে সরে যাওয়া উচিত বিরাটের, মন্তব্য করে বিতর্কের মুখে গৌতম গম্ভীর


শুরুটা ভালো হলেও কোনওবারই আইপিএল এ ট্রফি জেতেনি রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। চলতি বছরেও আইপিএল এর প্লে অফে এসে ছিটকে গেল বিরাট বাহিনী। শুক্রবার ম্যাচে হারের পর অধিনায়ক বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে উঠছে একাধিক প্রশ্ন৷  শুক্রবার সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ব্যাটিং এও তেমন বড় রানের টার্গেট দিতে ব্যর্থ হয় ব্যাঙ্গালোর, বোলিং বা ফিল্ডিং এও খুব ভালো প্রদর্শন করেনি। মোটের উপর ফাইনালে যাওয়ার মতো পারফরম্যান্স এদিন ছিল না রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের।  


চলতি বছর আইপিএল নিয়ে প্রায়শই নিজের মন্তব্য জানিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটর ও সাংসদ গৌতম গম্ভীর। এবার ব্যাঙ্গালোর টিমকে নিয়ে মন্তব্য করে  ল কলকাতা নাইট রাইডার্স এর প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর জানালেন আট বছরে ধোনি, রোহিত, দলকে জয়ের স্বাদ দিয়েছে,  তিনবার দলকে চ্যাম্পিয়ন করেছে মাহি এবং রোহিতের নেতৃত্বে চারটি কাপ পেয়েছে মুম্বই। তাই দীর্ঘ সময়ে দলকে নেতৃত্ব দিতে পারছে ওরা। তবে বিরাটের মতো রোহিত যদি আইপিএলে টিমকে  ট্রফি দিতে না পারতো তাহলে দল থেকে অবশ্যই বাদ দেওয়া হত রোহিত শর্মাকে। যা বিরাটের ক্ষেত্রে করা হচ্ছেনা। তবে নিয়ম সকলের জন্য একই হওয়া উচিত।

অশ্বিনকে আবার ফিরিয়ে আনা হোক, দুবার নেতৃত্ব দিয়ে কিছু করতে না পারায় ওকে সরিয়ে দেওয়া হয়েছে।দলের ব্যর্থতার সমস্ত দায়  বিরাট কোহলি কেই নিতে হবে,কারণ সে অধিনায়ক জানান গম্ভীর। দলের জয়ের ক্রেডিট দেওয়া হলে দলের হার এর দায়ও স্বাভাবিকভাবেই অধিনায়কের উপর বর্তায়, স্পষ্ট মন্তব্য গম্ভীরের।দিল্লির কাছে হেরে প্লে অফে উঠতে পারলেও ভালো খেলাই প্লে অফে নিয়ে গেছে তাদের ,জানিয়েছিলেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। 

 সেই মন্তব্যের জবাব দিয়ে গম্ভীর এদিন বলেন আরসিবির কোনো যোগ্যতাই ছিল না শেষ চারে খেলার।  
তাদের ম্যাচের মান অনেকটাই নেমে যায় শেষ ম্যাচগুলিতে। খারাপ পারফরম্যান্সের জন্যই চলতি মরশুমে আইপিএল থেকে ছিটকে গেল  বিরাট বাহিনী। জাতীয় দল কিংবা  ক্লাব, সবেতেই দলের নেতৃত্ব দানের সুযোগ পেয়েছেন বিরাট তবে নেতা হিসেবে সাফল্য পাননি, কটাক্ষ গৌতম গম্ভীরের।

Viral Telegram Channel 🔥

Recent Posts