৯৬ কেজি থেকে ৪৮ কেজি!!! সারা আলি খানের স্টারে পরিণত হওয়ার যাত্রাপথ ! Fat to Fit – Story of Sara Ali Khan!


বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রির জনপ্রিয় নায়িকাদের অন্যতম হলেন ২৫ বছর বয়সে সুশ্রী, তন্বী আকর্ষণীয়া অভিনেত্রী ,সারা আলি খান। সারা আলী খান নামটা শুনলেই যে চিত্রটি প্রথমেই চোখের সামনে ভাসে ওঠে তা হলো ~এক সুন্দরী, ছিপছিপে শরীরের এক অভিনেত্রী ।

sara-ali-khan-hot

কয়েক বছর আগেও এমনটা ছিলেন না তিনি। তখন তাঁর শরীরে ছিল যথেষ্ট মেদ। সেই সময় সারা পিসিওএস নামক এক হরমোনজনিত সমস্যায় ভুগছিলেন। এই রোগের কারণে ওজন হ্রাস করতে সমস্যা হয়েছিল তাঁর ।আসলে মেদ ঝরানো বা ওজন হ্রাস করার সিদ্ধান্তটি কেবল অভিনেত্রী হওয়ার জন্যই নয়, সুস্থ থাকার জন্যও আবশ্যিক ছিল।

Fat Sara Ali khan

বলিউডে পা রাখার আগে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছিলেন সারা। কলম্বিয়াতে যেখানে তিনি থাকতেন সেখানে একটি পিৎজার দোকান ছিল। আর সেই দোকান থেকে তিনি ব্রেকফাস্ট, লাঞ্চ, ডিনার সবসময়েই শুধু পিৎজা ই খেতেন; আর এর কারণে তাঁর ওজন মারাত্মক বেড়ে গিয়ে ৯৬ কিলো হয়ে গেছিল। কিন্তু তিনি চেয়েছিলেন বলিউডে “টপ অ্যাকট্রেস” হতে কিন্তু নিজের অসম খাদ্যাভ্যাস এবং হরমোনজনিত সমস্যা তাঁর সেই ইচ্ছের পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল ।

95 kilo sara ali khan

একদিন তিনি নিজেকে দেখে মনে মনে বলেছিলেন যে এই শরীর নিয়ে সে অন্তত হিরোইন তো হতে পারবে না!! কিন্তু নিজের স্বপ্নকে বাস্তবে রূপায়িত করার ইচ্ছেও তাঁর মনের কোণে একই রকমভাবে জাগ্রত ছিল । তিনি ভাবলেন যে নিজের শরীর কে নিয়ে তাঁকে কিছু একটা করতেই হবে এবং এর পরে তিনি যা করলেন তা একান্ত ধৈর্য সহকারে এবং সুপরিকল্পিতভাবে।

সেই পিৎজা দোকানটির টির পাশে একটি ভিটামিনের দোকান ছিল যেখানে স্বাস্থ্যকর খাবার বা ‘হেলদি ফুড ‘ পাওয়া যেত। সারা, নিজের খাবারের ধরন সম্পূর্ণ বদলে দিলেন ; যাঁর প্রতিদিন পিজ্জা খাওয়ার অভ্যাস ছিল, সেই অভ্যাসটি বদল করে তিনি সালাদ খাওয়া শুরু করে দিলেন। কার্বোহাইড্রেটস খাওয়া কমিয়ে ফেললেন , কার্ডিও করতে শুরু করে দিলেন আর দেখতে না দেখতেই তিনি তাঁর ওজন ৯৬ কিলো থেকে কমিয়ে ৪৮ কিলো করে ফেলতে সক্ষম হয়েছিলেন। কথায় আছে, সদিচ্ছা থাকলে মানুষ সবকিছুই অর্জন করছে পারে; আর তার জলজ্যান্ত উদাহরণ সারা আলি খান ।

sara ali khan transformation

নিজের স্বপ্ন পূরণের তাগিদে এবং কঠিন পরিশ্রম ও ঘাম ঝরিয়ে আজকের এই জনপ্রিয় অভিনেত্রী মাত্র দেড় বছরের মধ্যে ওজন কমিয়ে ছিপছিপে গড়নে চমকে দিয়েছিলেন তাঁর নিজের মাকেও।

Hot Sara Ali khan
Close

Recent Posts