নুসরাত জাহান জীবনী, বৈবাহিক জীবন বিতর্ক, বয়স, ইনকাম | নুসরাত জাহান ফটো ডাউনলোড | Everything about Nusrat Jahan in Bengali | Nusrat Jahan Photos Download


বাংলা টলিউড ইন্ডাস্ট্রিতে সুন্দরী এবং প্রতিভাশালী নায়িকার মধ্যে অন্যতম হলেন নুসরত জাহান। তাঁর সৌন্দর্য্য ও অভিনয় দক্ষতা দর্শকের মনকে আপ্লুত করেছে। তিনি মূলত বাংলা সিনেমা জগতেরই বর্তমানে এক প্রতিভাশালী অভিনেত্রী যিনি বিগত বেশ কিছু বছর ধরে সফলতার সাথে অভিনয় করে আসছেন।

নুসরাত জাহান জীবনী, বৈবাহিক জীবন, বয়স, ইনকাম, বিতর্ক | Nusrat Jahan Bio, Married Life, Religion, Child, Controversies | Nusrat Jahan Photos Download

২০১১ সালে পরিচালক রাজ চক্রবর্তীর,’ শত্রু’ চলচ্চিত্রটির হাত ধরে নুসরত জাহান অভিনয় জগতে প্রবেশ করেন এবং ক্রমশই তিনি বিভিন্ন ঘরানার বাংলা ছবিতে নিজের অভিনয় দক্ষতা স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন। অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও তিনি সমানভাবে সক্রিয় । বর্তমানে নুসরত জাহান সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসর বসিরহাট লোকসভা কেন্দ্রের বসিরহাট থেকে জয়ী একজন সংসদ সদস্যা। এক রক্ষণশীল মুসলিম পরিবারে জন্মগ্রহণ করে চলচ্চিত্র জগতে পা রাখে ধীরে ধীরে রাজনীতিবিদ হয়ে ওঠার অধ্যায়টি নুসরত জাহানের পক্ষে খুব একটা সহজলভ্য ছিল না।

জন্ম ও শৈশব এবং অধ্যয়ন | Nusrat Jahan Birth Date, Age, Religion

৮ই জানুয়ারী ,১৯৯০ সালে কলকাতার এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন নুসরত জাহান মোহাম্মদ শাহ জাহান এবং সুষমা খাতুনের কন্যা নুসরত কলকাতার কুইন অব দ্য মিশন স্কুল’থেকে স্কুলজীবন সমাপ্ত করেন এবং ‘ভবানীপুর কলেজ, কলকাতা’ থাকে অনার্স সহযোগে বি কম ডিগ্রি লাভ করেন। নুসরত জাহানের মা-ও একজন অভিনেত্রী ছিলেন। বর্তমানে তিনি দক্ষিণ কলকাতায় তার পরিবারসহ বসবাস করছেন।

Nusrat Jahan Nick Names

ন্যায়না, রুহি এই দুই ডাকনামে অভিনেত্রীকে ডাকা হয়ে থাকে ।

Nusrat Jahan Sister

নুসরতের একটি বোন ও আছে যার নাম পূজা প্রসাদ

কেরিয়ার ও অভিনয় জগত | Nusrat Jahan Career and Acting

নুসরাত জাহান ২০১০ সালে মডেলিং-এর মাধ্যমে নিজের কেরিয়ার শুরু করেছিলেন। ৫ ফুট ৭ ইঞ্চি উচ্চতার এই সুন্দরী তন্বী উক্ত সালে আয়োজিত ফেয়ার ওয়ান প্রতিযোগিতায় বিজয়ী ঘোষিত হয়েছিলেন এবং মিস কলকাতা অ্যাওয়ার্ড টি জিতে নিয়েছিলেন । আর তারপর থেকেই শুরু হয় তাঁর অভিনয় জগতে পথচলা ।

পরের বছর অর্থাৎ ২০১১ সালে রাজ চক্রবর্তী পরিচালিত শত্রু ছবিতে নুসরাত জাহানের আত্মপ্রকাশ ঘটে। এই ছবিতে তিনি অভিনেতা জিতের বিপরীতে অভিনয় করেন। এই ছবিটি এসকে মুভিজের ব্যানারে মুক্তি পায়।

Shatru (Bengali) (2011)
Shatru Movie Poster

এর প্রায় দুই বছর পর মুক্তিপ্রাপ্ত হয় অভিনেতা দেবের বিপরীতে এবং রাজীব বিশ্বাসের পরিচালিত তার দ্বিতীয় ছবিঃ খোকা ৪২০ যেটি অভিনেত্রীকে সাফল্যের অন্যতম শিখরে নিয়ে যায়।

নুসরাত জাহান অভিনীত প্রতিটি ছবিই এসকে মুভিজের ব্যানারে মুক্তি পায়। তাঁর পরবর্তী মুক্তিপ্রাপ্ত ছবি ছিল অঙ্কুশ হাজরার বিপরীতে অভিনীত খিলাড়ি।এটি ছিল নুসরাত জাহানের আরেকটি অন্যতম সফল ছবি। এভাবেই তিনি একের পর এক ব্লকবাস্টার দর্শকদের উপহার দিয়ে এসেছেন। অভিনেতা অঙ্কুশের সাথে নুসরত জাহান এর জুটি সর্বাধিক জনপ্রিয় হয়ে ওঠে এবং পরবর্তীকালে এই দুই শিল্পী বেশ কিছু জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেন যার মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হল জামাই ৪২০, হরিপদ ব্যান্ডওয়ালা, কেলোর কীর্তি ইত্যাদি।

Photos Of Nusrat Jahan, The MP From Bengal

জামাই ৪২০ ছবির জন্য তিনি অঙ্কুশ হাজরার সাথে স্টার জলসা পরিবারের পুরস্কারে সম্মানিত ও হয়েছিলেন। এছাড়া ও তিনি “অ্যাকশন’ চলচ্চিত্রে ‘চিকেন তান্দুরি ‘এবং “যোদ্ধা” ছবি তে’দেশি ছোরী’ র মতন কিছু আইটেম গানে ও অভিনয় করে দর্শকের মন কেড়েছিলেন ।”সন্ধে নামার আগে “ছবিটিতে সহ অভিনেতা রাহুল বোসের সাথে নুসরাতের অভিনয় ও দেখার মতো ছিল। “মিদনা পুর মাইটিস” এর সমর্থনে বেঙ্গল সেলিব্রিটি লিগের থিম সংগীতেও নুসরাত জাহান অংশগ্রহণ করেছিলেন।

অভিনেতা দেব এবং সায়ন্তিকা ব্যানার্জি ও তাঁর সাথে অংশ নিয়েছিলেন এই লিগে।২০১৫ সালের তাঁর শেষ ছবিটি ছিল ,”হরহর ব্যোমকেশ” যেটি সেই বছরেরই ডিসেম্বর মাসে মুক্তি পেয়েছিল। ছবিটি বক্স অফিসে ভীষণভাবে জনপ্রিয়তা লাভ করেছিল । ২০১৬ সালের শেষের দিকে সৃজিত মুখার্জি পরিচালিত হয় ‘জুলফিকার’ ছবিতে নুসরাত জাহান অভিনয় করেন যা কিনা আর্থিক দিকে ব্যাপকভাবে সফল হয়েছিল।

Nusrat Jahan
জুলফিকার ছবির একটি দৃশ্যে নুসরাত

২০১৬ সালের শেষ ছবিটি ছিল পথিকৃৎ বসুর পরিচালনায় “হরিপদ ব্যান্ডওয়ালা” যেখানে তাঁর সহ অভিনেতা ছিল অঙ্কুশ হাজরা । ২০১৭ সালে অভিনেত্রীকে প্রথম দেখা গিয়েছিল বিরসা দাশগুপ্ত পরিচালিত এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও যশ দাশগুপ্ত অভিনীত ‘One’ ছবিতে। ২০১৭ তে তিনি অতিথি শিল্পী হিসেবে ‘উমা” ছবিতে অভিনয় করেন এবং পরবর্তীকালে বিরসা দাশগুপ্ত পরিচালিত ‘ক্রিসক্রস” ছবিতেও তাঁর অবদান রাখেন।

পরিচালক রাজীব কুমার দাস তাঁর ‘নাকাব ‘চলচ্চিত্রটিতে অভিনেতা শাকিব খান এবং সায়ন্তিকা ব্যানার্জীর সাথে নুসরত জাহানকে ও অভিনয় করার জন্য নির্বাচন করেছিলেন । একটি বিজ্ঞাপনের সুবাদে জিৎ গাঙ্গুলির রচনা ও সুরে অভিনেত্রী “জয় জয় দুগ্গা মা “গানটির সাথে নৃত্য পরিবেশন করেছিলেন যেখানে নুসরাত জাহান ছাড়াও অংশগ্রহণ করেছিলেন সৌরভ গাঙ্গুলি, মিমি চক্রবর্তী ,অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলির মতো নামকরা ব্যক্তিত্ব । ২০২০ সালে ‘অসুর’ চলচ্চিত্রে তিনি অভিনয় করেছিলেন যেটি ওটিটি প্ল্যাটফর্মে একটি অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র হিসেবে বিবেচিত ।

More Life Stories you can read –

অবাণিজ্যিক ছবিতে অভিনয়ে সাফল্য | Nusrat Jahan Famous Art Films

বানিজ্যিক ঘরানার ছবিতে অভিনয় করার পাশাপাশি নুসরাত জাহান বেশ কিছু ব্যতিক্রমী ধারার চরিত্র এবং ছবিতেও অভিনয় করেন এবং বিশেষ সমাদৃত হন । এই চলচ্চিত্রগুলোর মধ্যে অরিন্দম শিলের’ “হর হর ব্যোমকেশ” সবথেকে উল্লেখযোগ্য। সৃজিত মুখার্জী পরিচালিত,” জুলফিকার “ছবিতে অভিনেত্রী একটি অতি দুঃসাহসী চরিত্রে অভিনয় করেন এবং কিছু বলিষ্ঠ দৃশ্যে তাঁর অনবদ্য অভিনয় প্রশংসার দাবি রাখে।

Nusrat Jahan play Shakuntala in Har Har Byomkesh

নুসরত অভিনীত কিছু চলচ্চিত্র | Bengali Films of Nusrat Jahan

॥নুসরত জাহান অভিনীত চলচ্চিত্রগুলোর নাম হল ॥

  • শত্রু, (২০১১)
  • খোকা ৪২০, (২০১৩)
  • খিলাড়ি, (২০১৩)
  • অ্যাকশন, (২০১৪)
  • যোদ্ধা- দ্য ওয়ারিয়র ,(২০১৪)
  • সন্ধ্যা নামার আগে, (২০১৪)
  • জামাই ৪২০, (২০১৫)
  • হরহর ব্যোমকেশ ,(২০১৫)
  • পাওয়ার, (২০১৬)
  • কেলোর কীর্তি, (২০১৬)
  • লাভ এক্সপ্রেস, (২০১৬)
  • জুলফিকর , (২০১৬)
  • হরিপদ ব্যান্ডওয়ালা। (২০১৬)

রাজনৈতিক জীবন | Political Life of Nusrat Jahan

২০১৯ সালের, ১২ ই মার্চ , বর্তমান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী, মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় ২০১৯ এ অনুষ্ঠিত লোকসভা নির্বাচনে বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে নুসরাত জাহানের নামটি ঘোষণা করেছিলেন প্রার্থী হিসেবে । তিনি সেই নির্বাচনে তিন লক্ষ পঞ্চাশ হাজার ভোটের ব্যবধানে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে জয়লাভ করেন ; আর তখন থেকেই শুরু হয় নুসরাত জাহানের রাজনৈতিক জীবনের যাত্রা যা এখনো অব্যাহত।

Mamata Banerjee, Nusrat Jahan during TMC rally

অভিনেত্রীর যা কিছু প্রিয় | Favourites of Nusrat Jahan

অভিনেত্রী এবং সাংসদ নুসরত জাহানের প্রিয় রং হল গোলাপি ,হলুদ এবং কালো এবং প্রিয় চিত্রাভিনেতারা হলেন শাহরুখ খান এবং হৃতিক রোশন। প্রিয় অভিনেত্রী হিসেবে প্রীতি জিন্টাকে তিনি শীর্ষে রাখেন। জানা গেছে যে প্রিয় খাবার হিসেবে পাস্তা, মটন রোল, মিষ্টি দই তাঁর পছন্দের তালিকায় প্রথমেই আসে । অবসর সময়ে অভিনেত্রী ব্যায়াম করা ,জিমে যাওয়া ,গিটার বাজানো এবং শপিং করতে বেশ পছন্দ করেন।

TMC MP and Actress Nusrat Jahan Fitness and Diet Secrets

লেখক স্পেনসার জনসনের ,” Who moved my cheese” তাঁর অন্যতম প্রিয় গল্পের বই । জার্মানি হলো তাঁর প্রিয় গন্তব্যস্থান এবং ক্রিকেট হলো তাঁর প্রিয় খেলার তালিকার মধ্যে অন্যতম ।

নুসরাত জাহান বার্ষিক আয় | Income of Nusrat Jahan

শুধুমাত্র অভিনয় থেকেই অভিনেত্রীর বার্ষিক আয় হল প্রায় দু কোটি টাকা । তাছাড়া তিনি সংসদ হিসাবেও বছর কয়েকলক্ষ স্যালারি পান, এছাড়াও বিভিন্ন বিজ্ঞাপন ও সোশ্যাল মিডিয়া প্রোডাক্ট প্রমোশন করে আরো ৫০ লক্ষ থেকে কয়েক কোটি টাকা কামান তিনি বছরে।

nusrat jahan ads

বৈবাহিক জীবন | Married Life of Nusrat Jahan

২০১৮ সাল থেকে অভিনেত্রী নুসরাত জাহান নামকরা ব্যবসায়ী নিখিল জৈনের সাথে একটি সম্পর্কে আবদ্ধ ছিলেন । সেই সম্পর্ক পূর্ণতা পায় বিবাহবন্ধনে। ১৯ শে জুন, ২০১৯ সালে তুরস্কে তাদের বিবাহ সম্পন্ন হয় এবং পরবর্তীকালে কলকাতায় এক অভ্যর্থনা পার্টির আয়োজন করে নবদম্পতি ।সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় এবং সাংসদ ও অভিনেত্রী মিমি চক্রবর্তী সহ আরও বিশিষ্ট ব্যক্তিবর্গ ।

Nusrat Jahan-Nikhil Jain Marriage

Controversies of Nusrat Jahan | নুসরাত জাহান বিতর্ক

নুসরতের বিবাহ পরবর্তী জীবন সুখকর ছিল না। অভিনেত্রী দাবি করেছিলেন যে তাঁদের বিবাহ বেআইনি । Turkish Marriage Regulation নীতি অনুযায়ী তাঁদের বিবাহ হয় কিন্তু সেটি ভারতবর্ষে বৈধ নয় বলেই বক্তব্য ছিল অভিনেত্রীর। নুসরতের বক্তব্য অনুযায়ী তাঁদের এই সম্পর্ক “লিভ~ ইন” এর বেশি আর কিছুই ছিল না। যদিও নুসরত জাহানের স্বামী নিখিল জৈনের বক্তব্য ভিন্ন ছিল এবং তিনি মনে করতেন যে তাঁরা স্বামী~ স্ত্রী হিসেবে সমাজে প্রতিষ্ঠা লাভ করেছিল। কিন্তু ভাগ্যের পরিহাস এই যে এই নবদম্পতি এখন একে অপরের থেকে বিচ্ছিন্ন জীবন যাপন করছেন।

nusrat jahan nikhil jain yash dasgupta: is tmc mp nusrat jahan dating yash  dasgupta and husband nikhil jain is unaware about her pregnancy

Nusrat Jahan Child Name, Who is Nusrat Jahan Child’s Father ? নুসরাতের ছেলের নাম কি ? নুসরাত জাহানের ছেলের বাবা কে ?

দেশের অন্যতম প্রধান মিডিয়া ইকোনমিক টাইমস এর একটি প্রতিবেদন অনুসারে ( প্রতিবেদনের লিংক ও স্ক্রিনশট নিচে রইলো ),
নুসরাত জাহানের পুত্রসন্তানের নাম হলো যিশান যে দাসগুপ্ত ( Yishaan J. Dasgupta. ) আর Birth সার্টিফিকেটে বাচ্চাটির বাবার নাম আছে দেবাশীষ দাসগুপ্ত, যা হলো অভিনেতা যশ দাশগুপ্তর আসল নাম।যদিও এ সম্পর্কে নুসরাত সমস্ত প্রশ্ন এড়িয়ে গেছেন।

Link – https://economictimes.indiatimes.com/magazines/panache/actress-mp-nusrat-jahans-sons-birth-certificate-states-father-is-yash-dasgupta/articleshow/86258049.cms

https://economictimes.indiatimes.com/magazines/panache/actress-mp-nusrat-jahans-sons-birth-certificate-states-father-is-yash-dasgupta/articleshow/86258049.cms

Nusrat Jahan Wallpapers | নুসরাত জাহান ফটো ডাউনলোড, নুসরাত পিকচার

পরিশিষ্ট :

অভিনয় জগতে বলিষ্ঠ অভিনয় ,সম্মাননা ও সুখ্যাতি পাবার সাথে সাথে নুসরাত জাহান রাজনীতির মঞ্চে সবেমাত্র প্রবেশ করেই জিতে নিয়েছিলেন ‘তুমি অনন্যা’ পুরস্কার। একাধারে অভিনেত্রী ও অন্য ধারে সাংসদ ,নুসরাত জাহানের এই বহুমুখী প্রতিভা এবং কৃতিত্ব নারীদের কাছে অনুপ্রেরণার বার্তা বয়ে নিয়ে এসেছে।

FAQ

নুসরাত জাহান কবে জন্মগ্রহণ করেছিলেন?

৮ই জানুয়ারী ,১৯৯০ সালে কলকাতার এক রক্ষণশীল মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন নুসরত জাহান ।

নুসরাত জাহান নিজের কেরিয়ার কিভাবে শুরু করেছিলেন?

নুসরাত জাহান ২০১০ সালে মডেলিং-এর মাধ্যমে নিজের কেরিয়ার শুরু করেছিলেন।

নুসরাত জাহান বাংলা কোন ছবিতে প্রথম আত্মপ্রকাশ করেছিলেন ? FIrst Film of Nusrat

২০১১ সালে রাজ চক্রবর্তী পরিচালিত ‘শত্রু’ ছবিতে নুসরাত জাহানের আত্মপ্রকাশ ঘটে।

নুসরাত জাহান কার সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন?

নুসরাত জাহান ব্যবসায়ী নিখিল জৈনের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন ।

নুসরাত জাহান কোন লোকসভা কেন্দ্রের জয়ী সাংসদ?

নুসরত জাহান সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসর বসিরহাট লোকসভা কেন্দ্রের বসিরহাট থেকে জয়ী একজন সংসদ সদস্যা।

Close

Recent Posts